• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উস্কানিমূলক ভাষণ রাখলেও বিজেপি নেতাদের বিরুদ্ধে এখনই এফআইআর করা সম্ভব নয়, জানাল কেন্দ্র

উস্কানিমূলক ভাষণ রাখার জন্য এখনই বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর করা সম্ভব নয় বলে দিল্লি হাইকোর্টকে জানিয়ে দিল কেন্দ্র। এরপরই দিল্লি হাইকোর্টের তরফে ঘৃণা বা বিদ্বেষমূলক মন্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারকে একমাসের সময় দেওয়া হয়।

কপিল মিশ্র, অনুরাগ ঠাকুরের বিদ্বেষমূলক মন্তব্যের ভিডিও চালায় হাইকোর্ট

কপিল মিশ্র, অনুরাগ ঠাকুরের বিদ্বেষমূলক মন্তব্যের ভিডিও চালায় হাইকোর্ট

বিজেপি নেতা কপিল মিশ্র, অনুরাগ ঠাকুর, অভয় বার্মা এবং পরবেশ বার্মার বিদ্বেষমূলক মন্তব্যের ভিডিও চালিয়ে দেখেন হাইকোর্টের দুই বিচারপতি, এবং কেন তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের হবে না, তা নিয়েও প্রশ্ন তোলেন বিচারপতিরা। কঠোর বার্তা দিয়ে, আদালত জানায়, আরও একটি ১৯৮৪ হিংসার ঘটনা ঘটতে দিতে পারে না আদালত।

দিল্লিতে সংঘর্ষে এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যু

দিল্লিতে সংঘর্ষে এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যু

নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে দিল্লিতে সংঘর্ষে এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যু হয়েছে, আহতের সংখ্যা ২০০-এর বেশি। বুধবার দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরলিধরের নেতৃত্বাধীন বেঞ্চ ক্ষুব্ধ হয়ে দিল্লি পুলিশকে বলে, বিদ্বেষমূলক মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার ক্ষেত্রে কোনও দেরি হওয়া উচিত নয়, পরিস্থিতি খুব গুরুত্ব দিয়ে বিবেচনা করার জন্য দিল্লি পুলিশকে নির্দেশ দেয় দিল্লি হাইকোর্টের বেঞ্চ।

এফআইআর দায়ের করার জন্য আরও সময় চাইল কেন্দ্র

এফআইআর দায়ের করার জন্য আরও সময় চাইল কেন্দ্র

আজ আদালতের শুনানি শুরু হতেই, দিল্লি পুলিশ ও কেন্দ্রীয় সরকারের তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা উপস্থিত ছিলেন। এফআইআর দায়ের করার জন্য আরও সময় চেয়ে তিনি বলেন, 'আবেদনকারীরা বিদ্বেষমূলক মন্তব্য নির্বাচন করতে পারে না। তিনটি বিদ্বেষমূলক মন্তব্য বাছাই করেছেন আবেদনকারীরা। আমি বলেছি যে, মন্তব্য বাছাই করতে পারেন না আবেদনকারীরা। যে তিনটে আমরা পেয়েছি, তার থেকে অনেক বেশি মন্তব্য পেয়েছি।'

কেন্দ্রকে চার সপ্তাহের সময় দিল হাইকোর্ট

কেন্দ্রকে চার সপ্তাহের সময় দিল হাইকোর্ট

এদিন মামলার শুনানিতে বিদ্বেষমূলক মন্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রকে চার সপ্তাহের সময় দেয় প্রধানবিচারপতি ডিএন প্যাটেল এবং বিচারপতি সি হরিশঙ্করের বেঞ্চ। ১৩ এপ্রিল মামলার পরবর্তী শুনানি হবে জানিয়ে দেয় বেঞ্চ।

English summary
center seeks time to lodge fir against bjp leaders for provocative speech resulting delhi violence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X