• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্তঃরাজ্য ভ্রমণে উঠল নিষেধাজ্ঞা, কিন্তু এখনও কোন রাজ্যে যেতে ই-পাস লাগবে জেনে নিন

  • |

পঞ্চম দফার লকডাউনের হাত ধরেই দেশ ব্যাপী একাধিক বিধিনিষেধ নঘু করতে চলেছে কেন্দ্র। ইতিমধ্যেই পাঁচ দফার লকডাউনের শেষে আনলক ১.০-তে বর্তমানে আন্তঃরাজ্য পরিবহণে ছাড়ের সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার। এখন থেকে এক রাজ্যে থেকে অন্য রাজ্যে যেতে গেলে কোনও সরকারি বিধিনিষেধের গেরো আ ই-পাস লাগবে না বলেই জনা যাচ্ছে। কিন্তু তারপরেও বেশ কিছু রাজ্যে এখনও এই নিয়মের কড়াকড়ি রয়েছে বলে জানা যাচ্ছে। আসুন জেনে নিন সেই তালিকা।য় কোন কোন রাজ্য গুলি পড়ছে।

দিল্লি

দিল্লি

গতকালই দিল্লি প্রশাসনের তরফে এই বিষয়ে নতুন সিদ্ধান্ত ঘোষণা করা হয়। বর্তমানে দিল্লিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। তাই সংক্রমণ ঠেকাতে দিল্লি সীমান্ত সিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সরকারি ভাবে। এমতাবস্থায় আপনি যদি দিল্লি যেতে বা দিল্লি থেকে ফিরতে চান তবে অবশ্যই আপনার সরকারি অনুমতি লাগবে।

উত্তর প্রদেশ

উত্তর প্রদেশ

ইতিমধ্যেই আন্তঃরাজ্য ভ্রমণের উপ নিষেধাজ্ঞা উঠেছে উত্তরপ্রদেশেও। তবে দিল্লি ঘেঁষা নয়ডা ও গাজিয়াবাদ জেলার ক্ষেত্রে এখনও এই নিষেধাজ্ঞা জারি থাকছে বলে জানা যাচ্ছে। দিল্লিতে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কারণেই বর্তমানে গাজিয়াবাদ ও নয়ডা জেলা প্রশাসনের তরফে আন্তঃরাজ্য পরিবহনের উপর সরকারি নিষেধাজ্ঞা জারি রাখা হয়েছে বলে খবর। যদিও উত্তরপ্রদেশের বাকী অংশে বর্তমানে অবাধ যাতায়াতে মান্যতা দেওয়া হয়েছে।

ছত্তিসগড়

ছত্তিসগড়

একইসাথে নিষেধাজ্ঞা জারি থাকছে ছত্তিসগড়ের ক্ষেত্রেও। করোনা প্রাদুর্ভাব ঠেকাতে বর্তমানে ছত্তিসগড় সরকারের তরফে আন্তঃরাজ্য ভ্রমণের উফর পূর্ববর্তী নিষেধাজ্ঞা জারি রাখতে চলেছে বলে খবর। অন্য রাজ্য থেকে এই রাজ্যে আসতে গেলে বা এই রাজ্য থেকে অন্য রাজ্যে প্রবেশের ক্ষেত্রে ই-পাস এখনও বাধ্যতামূলক।

পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গ সরকারের তরফে এই বিষয়ে এখনও কিছু খোলসা করে বলা হয়নি। তবে আন্তঃরাজ্য ভ্রমণের জন্য রাজ্য সরকারের আধিকারিকরা এখনও ই-পাসের জন্যই যাত্রীদের আবেদন করতে বলছেন বলে সূত্রের খবর। এখান থেকে অনুমান করাই যাই পঞ্চম দফার লকডাউন পর্যন্ত বাংলাতেও আন্তঃরাজ্য ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকছে।

আন্তঃরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা জারি থাকছে এই চার রাজ্যেও

আন্তঃরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা জারি থাকছে এই চার রাজ্যেও

অন্যদিকে মহারাষ্ট্র, তামিলনাড়ু, মিজোরাম ও মেঘালয়ের ক্ষেত্রেও আন্তঃরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা বহাল থাকছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে এই চার রাজ্যেও করোনা সংক্রমণ বেশ উর্ধ্বমুখী। একইসাথে সর্বাধিক করোনা আক্রান্তের নিরিখে দেশের মধ্যে শীর্ষ রয়েছে মহারাষ্ট্র। যদিও পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে মহারাষ্ট্র থেকে শ্রমিক স্পেশাল ট্রেন পরিষেবা শুরু হয়েছে বলে জানা যাচ্ছে।

ভয়ঙ্কর বিপদে রাজ্য, ত্রাণ কাজ দুর্বল মত সুজনের

মুকুলঘনিষ্ঠ নেতাই কলকাতা পুরসভার মুখ! রদবদলে নয়া জল্পনার পারদ চড়াল বিজেপি

English summary
center lifted ban on inter state travel but still you need e pass to go to in this states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X