• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Mamata Banerjee: সংসদে বেশ কিছু বিপজ্জনক বিল আনছে কেন্দ্র! দলের বৈঠকের পরে বিজেপির বিরুদ্ধে সরব মমতা

দিল্লিতে কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীতকালীন অধিবেশন দলে পরিকল্পনা নির্ধারণে ছিল বৈঠক। সেই বৈঠকের পরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্র এমন কিছু বিল আনতে চলেছে, যেখানে রাজ্
  • |
Google Oneindia Bengali News

দিল্লিতে কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীতকালীন অধিবেশন দলে পরিকল্পনা নির্ধারণে ছিল বৈঠক। সেই বৈঠকের পরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্র এমন কিছু বিল আনতে চলেছে, যেখানে রাজ্যের স্বার্থ বিঘ্নিত হবে। সংসদে তৃণমূল গঠনমূলক বিরোধিতা করবে বলেও জানিয়েছেন তিনি।

সুর চড়ালেন মমতা

সুর চড়ালেন মমতা

সংসদের শীতকালীন অধিবেশনে দলের লাইন ঠিক করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের বৈঠকের পরে করা সাংবাটদিক সম্মেলনে তিনি বলেন, কেন্দ্র এই অধিবেশনে যেসব বিল আনতে চলেছে, তার মধ্যে অনেক বিপজ্জনক বিলও রয়েছে। কেন্দ্রে সংখ্যাগরিষ্ঠতার জেরে বিল পাশ করাতে চায় বলেও মন্তব্য করেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন জোর করে এরকম করা যায় না। তিনি আরও বলেন, এইসব বিলগুলির মধ্যে এমন বিল রয়েছে, যেখানে রাজ্যের অধিকারে হস্তক্ষেপ করার মতো। রাজ্যের স্বার্থ বিঘ্নিত করার মতো। তিনি অভিযোগ করেন, কেন্দ্র রাজ্যগুলিকে বুলডোজ করতে চায়।

তৃণমূল গঠনমূলক বিরোধিতা করবে

তৃণমূল গঠনমূলক বিরোধিতা করবে

তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তৃণমূল শীতকালীন অধিবেশনে গঠনমূলক বিরোধিতা করবে। তবে তিনি কেন্দ্রের সর্বাত্মক বিরোধিতা করার কথা বলেননি। তিনি বলেছেন অন্য বিরোধীদের সঙ্গে থাকবে তৃণমূল কংগ্রেসষ কেন্দ্রের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন। রাজ্যকে কেন্দ্রের টাকা পাঠানো নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বছরের শেষে টাকা পাঠাচ্ছে কেন্দ্র। সঠিক সময়ে রাজ্যের বকেয়া মেটানোর দাবি তিনি তুলেছেন।

 জি-২০ বৈঠকে অংশ নিতে দিল্লি গিয়েছিলেন

জি-২০ বৈঠকে অংশ নিতে দিল্লি গিয়েছিলেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জি-২০ বৈঠকে অংশ নিয়ে ৫ ডিসেম্বর দিল্লি গিয়েছিলেন। সেই বৈঠকের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি ভবনে হওয়া ওই বৈঠকে ছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তারপর মুখ্যমন্ত্রী রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে সঙ্গে করে গিয়েছিলেন আজমেঢ় শরিফে। তারপর তিনি যান পুষ্করে। রাজ্যের প্রসঙ্গ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক শুক্রবার হবে বলে জানা গিয়েছে। এই বৈঠক হল দ্বিতীয় জি ২০ প্রেসিডেন্সি বৈঠক।

বুধবার শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন

বুধবার শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন

এদিন সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশনে কেন্দ্র অন্তত ১৬ টি নতুন বিল পাশ করাতে চায় বলেই জানা গিয়েছে। এর মধ্যে কংগ্রেস তিনটি বিল নিয়ে বিরোধিতায় সামিল হবে বলে জানা গিয়েছে। সেই বিলগুলি হল জীববৈচিত্র সংশোধনী বিল ২০২১, বহু-রাষ্ট্রীয় সমবায় সমিতি সংশোধনী বিল এবং বন সংরক্ষণ সংশোধনী বিল।

West Bengal PDCL Recruitment: সরকারি দফতরের উঁচু পদে নিয়োগের বিজ্ঞপ্তি! বেতন প্রায় ২ লক্ষের ওপরেWest Bengal PDCL Recruitment: সরকারি দফতরের উঁচু পদে নিয়োগের বিজ্ঞপ্তি! বেতন প্রায় ২ লক্ষের ওপরে

Recommended Video

‘সংসদে বিপজ্জনক বিল আনছে কেন্দ্র, যাতে রাজ্যের ক্ষমতা খর্ব হবে', আশঙ্কা মমতার| Oneindia Bengali

English summary
Center is bringing several dangerous bills in Parliament, Mamata Banerjee targets BJP after TMC meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X