• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকা আতঙ্কে পিছুপা হচ্ছেন স্বাস্থ্যকর্মীরা! লক্ষ্যমাত্রা পূরণে দুই রাজ্যকে সতর্কবার্তা কেন্দ্রের

  • |

আশা-আশঙ্কার মাঝে গত সপ্তাহ থেকেই দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে করোনা টিকাকরণ। কিন্তু লক্ষ্যমাত্রার থেকে অনেকটাই কম টিকাকরণ করায় এবার দক্ষিণ ভারতের দুই রাজ্য কেরল ও তামিলনাড়ুকে সতর্ক করল কেন্দ্র। সতর্ক করা হয়েছে পাঞ্জাব ও ছত্তিশগড়কেও।

কেরল, তামিলনাড়ুর টিকাকরণে হতাশ কেন্দ্র

কেরল, তামিলনাড়ুর টিকাকরণে হতাশ কেন্দ্র

এদিকে প্রথম পর্যায়ে দেশের সমস্ত স্বাস্থ্যকর্মী সহ প্রথমসারির করোনা যোদ্ধাদের টিকাকরণের লক্ষ্যমাত্র নিয়েছে কেন্দ্র। কিন্তু টিকাকরণ শুরু হলেও বড়সড় পার্শ্বপ্রতিক্রিয়া, এমনকী মৃত্যুর খবর মিলছে একাধিক রাজ্য থেকে। এমতাবস্থায় টিকা নিতে বেঁকে বসছেন অনেক স্বাস্থ্যকর্মী। তৈরি হচ্ছে আতঙ্কের বাতাবরণ। এদিকে প্রথম তিনদিনের টিকাকরণের পর দেখা যাচ্ছে সংশ্লিষ্ট জনগোষ্ঠীর মধ্যে ২৫ শতাংশেরও কম টিকাকরণ হয়েছে কেরলও তামিলনাড়ুতে।

 কী বলছে কেরল, তামিলনাড়ু ?

কী বলছে কেরল, তামিলনাড়ু ?

এদিকে করোনা টিকাকরণের গতিবিধির উপর নজর রাখতে প্রত্যহ দিনের শেষে পর্যালোচনা বৈঠক ডাকছে কেন্দ্র। রাজ্যগুলির থেকে শোনা হচ্ছে টিকাকরণের হালহকিকত। সেখানেই বড়সড় আশঙ্কার কথা শুনিয়েছে কেরল ও তামিলনাড়ুর মতো রাজ্যগুলি। তাদের দাবি ভ্যাকসিন নিয়ে গোটা দেশে বিতর্ক শুরু হওয়ার পরেই বর্তমানে টিকা নিতে অনীহা প্রকাশ করছেন তাদের রাজ্যের একটা বড় অংশের স্বাস্থ্যকর্মীরা।

লক্ষ্যমাত্রা পূরণের দৌড়ে শীর্ষস্থানে কোন কোন রাজ্য ?

লক্ষ্যমাত্রা পূরণের দৌড়ে শীর্ষস্থানে কোন কোন রাজ্য ?

এদিকে এই দুই রাজ্য ছাড়াও একই সমস্যার মুখোমুখি হচ্ছে পাঞ্জাব ও ছত্তিশগড়ের মতো রাজ্যগুলি। সেখানেও লক্ষ্যমাত্রার থেকে অনেকটাই কম টিকাকরণ হচ্ছে বলে জানা গিয়েছে। তবে টিকাকরণে গতি আনতে ইতিমধ্যেই কেন্দ্রের তরফে তাদের সতর্ক করা হয়েছে বলেও জানান এক উচ্চপদস্থ সরকারি আধিকারিক। যদিও কর্নাটক, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় লক্ষমাত্রার ৭০ শতাংশ পর্যন্ত টিকাকরণ ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

ভয় কাটাতে উদ্যোগ নিতে হবে রাজ্যগুলিকেই

ভয় কাটাতে উদ্যোগ নিতে হবে রাজ্যগুলিকেই

এই প্রসঙ্গে বলতে গিয়ে ওই উচ্চপদস্থ সরকারি আধিকারিক বলেন, " আরও বেশি সংখ্যায় স্বাস্থ্যকর্মীদের টিকাকরণ প্রক্রিয়ায় যুক্ত করতে আমরা ইতিমধ্যেই রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছে। রাজ্য উদ্যোগ না নিলে কোনোভাবেই স্বাস্থ্যকর্মীদের মন থেকে দ্বিধা-দ্বন্দ্ব দূর করা যাবে না। তাই ভ্যাকসিন সংক্রান্ত সঠিক তথ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া রাজ্য সরকারগুলিরই কর্তব্য। "

প্রেসিডেন্ট বদলেও নীতির বদল নয়! ট্রাম্পের পথেই হাঁটবেন, বড় ঘোষণা বাইডেনের

English summary
Health workers are reluctant to vaccinate! Kerala, Tamil Nadu get warning from center to meet targets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X