• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন বিরোধিতায় বিরোধীদের পাশে চান মোদী, শুক্রবার ডোকলাম নিয়ে সর্বদল বৈঠক

  • By Soumik Bose
  • |

সিকিম সীমান্তে ভারত- চিন উত্তপ্ত পরিস্থিতি নিয়ে শুক্রবারই সর্বদল বৈঠক ডাকল কেন্দ্রীয় সরকার। শুক্রবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের বাসভবনে এই বৈঠক হবে। গত একমাসের বেশি সময় ধরে এই উত্তপ্ত পরিস্থিতি নিয়ে ভারত কী পদক্ষেপ করেছে এবং গোটা পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই বিরোধীদের আমন্ত্রণ জানানো হয়েছে। পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানাবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

চিন বিরোধিতায় বিরোধীদের পাশে চান মোদী, শুক্রবার ডোকলাম নিয়ে সর্বদল বৈঠক

গত এক মাসেরও বেশি সময় ধরে সিকিমের ডোকলাম এলাকায় মুখোমুখি দাঁড়িয়ে ভারত ও চিনের সেনাবাহিনী। চলছে উত্তপ্ত বাক্যবিনিময়। বেশ কয়েকটি ফ্ল্যাগ মিটিংও ব্যর্থ হয়েছে। চলছে দোষারোপের পালা। বার দুয়েক এলাকা পরিদর্শন করে এসেছেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। চিনের অভিযোগ, ভারতীয় সেনাবাহিনীই নিয়ন্ত্রণরেখা অতিক্রম করেছে। অপরদিকে ভারতীয় সেনার দাবি, চিনের সেনা এপারে এসে ভারতীয় সেনার দুটি বাঙ্কার নষ্ট করে দিয়েছে। এই পরিস্থিতিতে বিরোধীরাও বিষয়টি নিয়ে কেন্দ্রকে দুষছে। কেন্দ্রীয় সরকার ঠিকপথে আলোচনা করছে না বলেই চিনের সঙ্গে সম্পর্ক খারাপ হচ্ছে বলে অভিযোগ বিরোধীদের।

বিরোধীদের কাছে গোটা বিষয়টি তুলে ধরতেই শুক্রবার সর্বদল বৈঠক ডেকেছেন বিদেশমন্ত্রী। পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি কংগ্রেস সহ অন্যান্য বিরোধীদলগুলির কাছে পরামর্শও চাওয়া হবে বলে সূত্রের খবর। শুক্রবারের বৈঠকে হাজির থাকবেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ও বিদেশসচিব এস জয়শঙ্করও।

English summary
Center calls for all party meet on Friday regarding Dokalam border stand off. Sushma, Rajnath to brief opposition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X