• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৈরি হয়নি গাইডলাইন, কোভিডে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের জন্য আদালতে সময় চাইল মোদী সরকার

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসে যাঁরা মারা গিয়েছেন তাঁদের দায় এড়ালে চলবে না। আর্থিক সাহায্য করতে হবে সেই সব পরিবারকে। কেন্দ্রকে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। প্রথমে রাজি না হলেও পরে রাজি হয় শীর্ষ আদালত। শেষে শীর্ষ আদালত নির্দেশ মেনে রাজি হলেও। পরে সুপ্রিম কোর্টের কাছে অতিরিক্ত ৪ সপ্তাহ সময় চেয়েছে মোদী সরকার। এই চার সপ্তাহে করোনা সংক্রমণে মৃত্যুর পর কাদের আর্থিক সাহায্য দেওয়া হবে তার গাইডলাইন তৈরি করবে কেন্দ্র।

করোনায় মৃতের পরিবারকে ক্ষতিপূরণ, শীর্ষ আদালতে আরও ৪ সপ্তাহ সময় চাইল কেন্দ্র
করোনায় মৃতদের পরিবারকে সাহায্য

করোনায় মৃতদের পরিবারকে সাহায্য

করোনা সংক্রমণে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবারকে আর্থিক সাহায্যে করতে হবে। কেন্দ্রকে কড়া নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। কেন্দ্র প্রথমে তাতে রাজি হয়নি। মোদী সরকার আদালতকে জানিয়েছিল যদি কেন্দ্রকে এই আর্থিক সাহায্য করতে হয় তাহলে কোষাগার খালি হয়ে যাবে। কিন্তু শীর্ষ আদালত কেন্দ্রের সিই যুক্তিতে আমল দেয়নি। কেন্দ্রকে সুিনর্দিষ্ট গাইডলাইন তৈরি করার নির্দেশ দিয়েছিল।

আদালতের কাছে সময় চাইল কেন্দ্র

আদালতের কাছে সময় চাইল কেন্দ্র

আদালতের কাছে সময় চাইল কেন্দ্র। করোনা সংক্রমণে মৃত্যুতে কতজনকে আর্থিক সাহায্য কীভাবে করা হবে তার গাইডলাইন এখনও তৈরি করা যায়নি সেটা জানিয়েই শীর্ষ আদালতের কাছে আরও চার সপ্তাহ সময় চেয়েছে শীর্ষ আদালত। কেন্দ্রের সেই আবেদনে সাড়া দিয়েছে শীর্ষ আদালত। এবং কেন্দ্রকে ৪ সপ্তাহ সময় দিয়েছে আদালত।

করোনায় মৃত্যু নিয়ে উদ্বেগ

করোনায় মৃত্যু নিয়ে উদ্বেগ

করোনার সেকেন্ড ওয়েভে অক্সিজেনের অভাবে মৃত্যু নিয়ে দিল্লি সরকারকে তীব্র ভর্ৎসনা করেছিল সুপ্রিম কোর্ট। এর দায় সরকারকে নিতে হবে মন্তব্য করেছিল আদালত। চাহিদামতো রোগীরা যাতে অক্সিজেন পায় তার নির্দেশ দিয়েছিল আদালত। সেই মত দিল্লি সরকারকে কাজ করার নির্দেশ িদয়েছিল আদালত। তারপরেই কেন্দ্রের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামলা করা হয়েছিল এই নিেয়।

 রাজ্যসভায় কেন্দ্রের দাবি

রাজ্যসভায় কেন্দ্রের দাবি

রাজ্য সভার অধিবেশনে কেন্দ্রের পক্ষ থেকে দাবি করা হয়েছে করোনা সেকেন্ড ওয়েভে কোনও রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যু হয়নি। তবে অক্সিজেনের ব্যপক চাহিদা তৈরি হয়েছিল। সেটা মোকাবিলায় সরকার সবরকম পদক্ষেপ করেছে বলে দাবি করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Center seek time from Supreme court to make guideline to healp coronavirus guideline
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X