• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে সেনার খাবার নিয়ে রাজনীতি, রাহুল গান্ধীকে কী জবাব দিলেন সিডিএস বিপিন রাওয়াত

শুক্রবারই অনুষ্ঠিত হয় প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটির বৈঠক। সেখানই সিডিএস বিপিন রাওয়াত মুখোমুখি হন রাহুল গান্ধী-শরদ পাওয়ারের প্রশ্নের। মূলত সীমান্তে উপস্থিত জওয়ানদের জন্যে বরাদ্দ খাওয়া নিয়ে প্রশ্ন করা হয়েছিল রাওয়াতকে। আর সেই প্রশ্নের জবাবে সিডিএস জানান, লাদাখ সীমান্তে স্থিত সেনাদের জন্যে পর্যাপ্ত খাদ্য এবং রেশন মজুত রয়েছে।

পর্যাপ্ত রেশন ব্যবস্থা রয়েছে লাদাখে

পর্যাপ্ত রেশন ব্যবস্থা রয়েছে লাদাখে

সম্প্রতি তেজ বাহাদুর নামে এক জওয়ান একটি ভিডিও শেয়ার করেছিলেন। যেখানে তিনি জানান কী ধরণের খাবার তাঁদের পরিবেশন করা হয়। পরবর্তীতে তাঁর বিরুদ্ধে প্রশাসনিক স্তরে পদক্ষেপ করা হয়। এই ভিডিও শেয়ার হওয়ার পরেই জওয়ানদের কী ধরণের খাবার পরিবেশন হয়, সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তবে এদিন সিডিএস জানিয়ে দেন, লাদাখে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হলে তাদের জন্যেও পর্যাপ্ত রেশন ব্যবস্থা করা হয়েছে ইতিমধ্যেই।

রেশনের সঠিক তত্ত্বাবধান নিয়ে প্রশ্ন

রেশনের সঠিক তত্ত্বাবধান নিয়ে প্রশ্ন

এর জেরে নিরাপত্তাবাহিনীর রেশনের সঠিক তত্ত্বাবধান এবং রক্ষণাবেক্ষণ হচ্ছে কি না সেই নিয়ে আলোচনাই এই বৈঠকের লক্ষ্য ছিল। সীমান্তবর্তী এলাকার উপর বিশেষ দৃষ্টিপাত কর হয় বৈঠকে। এর আগে সংসদে কংগ্রেস নেতারা জওয়ানদের পরিবেশিত খাবার নিয়ে প্রশ্ন তুলেছিলেন একাধিকবার।

রাহুল গান্ধী যা জানতে চাইলেন

রাহুল গান্ধী যা জানতে চাইলেন

সেই রেশ টেনেই এদিন রাহুল গান্ধী জানতে চান, সেনা আধিকারিকদের যে খাবার পরিবেশন করা হয়, এবং জওয়ানদের যে খাবার পরিবেশন করা হয়, তার মধ্যে পার্থক্য কতটা। তবে সেই প্রশ্ন করায় রাহুলকে প্যানেলের সদস্যদের সমালোচনার মুখে পড়তে হয় বলে সূত্রের খবর। তবে এদিন সেনার তরফ থেকে কমিটির সামনে রেশন ব্যবস্থা এবং সামরিক প্রস্তুতি সম্পর্কিত দুটি প্রেজেন্টশন পেশ করা হয়।

বৈঠকে লাদাখ পরিস্থিতির প্রসঙ্গও ওঠে

বৈঠকে লাদাখ পরিস্থিতির প্রসঙ্গও ওঠে

জানা যায়, কয়েকজন সদস্য এই বৈঠকে লাদাখ পরিস্থিতির প্রসঙ্গও তোলেন। এনসিপি প্রধান শরদ পাওয়ার এই বৈঠকের আগে সাংবাদিক বৈঠক করে স্পষ্ট করে দিয়েছিলেন যে, বৈঠকে তিনি প্রকৃত নিয়ন্ত্রণরেখায় পরিস্থিতি নিয়ে প্রশ্ন করবেন। এই বৈঠকের পরেই কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে টুইট করেন রাহুল।

রাহুলের অভিষেক

রাহুলের অভিষেক

প্রসঙ্গত, এদিন প্রথমবার রাহুল সংসদীয় কমিটির বৈঠকে যোগ দেন। এর আগে একাধিকবার রাহুল প্রশ্ন তুলেছেন, চিন কি জোর করে ভারতের ভূখণ্ডে প্রবেশ করেছে? সেই বিষয়ে কেন কোনও তথ্য দিচ্ছেন না প্রধানমন্ত্রী। তাঁর সমালোচনার পর পালটা আক্রমণ করেছে কেন্দ্রীয় সরকারও। তাদের দাবি, কমিটির কোনও বৈঠকে এখনও পর্যন্ত অংশ নেননি রাহুল।

মাও থেকে জিনপিং, এলএসি নিয়ে বারবারই বদলেছে চিনের দাবি! বেড়েছে আগ্রাসী মনোভাব

English summary
CDS Bipin Rawat said that enough ration for even additional forces in Ladakh during parliamentary meet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X