• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমান্ড নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা করতে চলেছেন সিডিএস বিপিন রাওয়াত

দেশকে আরও সুরক্ষিত এবং তিন বাহিনীর মধ্যে যোগাযোগ নিরবিচ্ছিন্ন রাখতে চার থেকে পাঁচটি কমান্ড তৈরি করতে চলেছে সিডিএস বিপিন রাওয়াত। তিনি জানিয়েছেন জম্মু-কাশ্মীরের জন্য পৃথক কমান্ড তৈরি করা হবে। ২০২২ সাল থেকে এই পদগুলি কার্যকর হবে।

 নতুন কমান্ডা নিয়োগের সিদ্ধান্ত

নতুন কমান্ডা নিয়োগের সিদ্ধান্ত

দেড় মাস হল দেশের সিডিএস পদে নিযুক্ত হয়েছে প্রাক্তন সেনা প্রধান বিপিন রাওয়াত। তিন বাহিনীর মধ্যে সমন্বয় রক্ষা করাই এখন তাঁর মূল কাছ। সরকার এবং সেনাবাহিনীর মধ্যে সামঞ্জস্য রক্ষা করার গুরু দায়িত্ব তাঁর উপরে রয়েছে। এরই মধ্যে দেশে পাঁচ থেকে ছটি নতুন কমান্ড তৈরির কথা ঘোষণা করেছেন তিনি। জম্মু ও কাশ্মীরের জন্য পৃথক কমান্ড তৈরি হবে বলে জানিয়েছেন বিপিন রাওয়ত। ২০২২ সাল থেকে এই পদগুলি কাজ শুরু করবে।

নিরাপত্তা নিশ্চিদ্র করতে উদ্যোগ

নিরাপত্তা নিশ্চিদ্র করতে উদ্যোগ

দেশের নিরাপত্তা নিশ্ছিদ্র করতেই এই উদ্যোগ বলে জানানো হয়েছে। বায়ুসেনার কমান্ড ২০২১ সালের শেষ থেকেই কাজ শুরু করবে বলে জানিয়েছেন সিডিএস বিপিন রাওয়াত। দূরপাল্লাম ক্ষেপণাস্ত্র এবং তিন বাহিনীর এয়ার ডিফেন্স সম্পদ এই কমান্ডের আওতায় থাকবে। এই নিয়ে সেনা প্রধান মুকুন্দ নভরানে এবং বায়ুসেনা প্রধান আর কে ভাদোরিয়ার সঙ্গে কথাও বলেছেন তিনি।

অস্ত্র সঞ্চয়ে জোর

অস্ত্র সঞ্চয়ে জোর

সিিডএস রাওয়র অস্ত্রভান্ডার শক্তিশালী করার পক্ষে। জেট ফাইটার কেনার থেকেও তিনি মনে করেন অত্যাধুনিক অস্ত্র ভারতের অস্ত্রভান্ডারে থাকা জরুরি। নৌসেনার ক্ষেত্রে সাবমেরিন কেনার ওপরে জোর দিয়েছেন তিনি। কারণ জলসীমান্তে নজরদারি চালাতে রণতরীর থেকে বেশি জরুরি সাবমেরিন বা ডুবো জাহাজ।

English summary
CDS Bipin Rawat going to announce impotant decision
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X