• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুনতে ভুল করায় ফেল করেছে পরীক্ষার্থী, তাই সিবিএসই ব্যবস্থা নিল দিল্লির ৫ শিক্ষককের বিরুদ্ধে

পরীক্ষার খাতায় নম্বর যোগ করতে গিয়ে ভুল করেছেন। তাতে কেউ কম নম্বর পেয়েছে, কেউ কেউ কোনও বিষয়ে ফেল করে গিয়েছে। খাতার পুনর্মুল্যায়ন করতে গিয়ে এই ত্রুটি ধরা পড়ায় দিল্লির ৫ শিক্ষককে সাসপেন্ড করল সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)।

সিবিএসই সাপেন্ড করলো দিল্লির ৫ শিক্ষককে

সিবিএসই বোর্ডের আধিকারিকরা জানিয়েছেন আঞ্চলিক অফিসগুলিতেও এরকম গাফিলতি ধরা পড়লে একই পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এক আধিকারিক বলেন, 'পুনর্মূল্যায়ন করতে গিয়ে দেখা গিয়েছে মে মাসে ফল বেরনর সময় যা নম্বর ছিল তার তেয়ে অনেকেই ৫০-৫৫ নম্বর বেশি পাচ্ছে। একটি ক্ষেত্রে এক ছাত্র আগে উর্দু ভাষায় অকৃতকার্য হয়েছিল, পুনর্মূল্যায়নের পর সে পাশ করেছে। এ নিয়ে এক বিস্তারিত প্রতিবেদন তৈরি করা হচ্ছে।'

তিনি আরও জানান ক্লাস ১০ এবং ১২ দুই ক্ষেত্রেই একই অবস্থা। দিল্লির ওই ৫ শিক্ষকের মধ্যে ৩ জন সরকারি স্কুলের আর বাকি ২ জন বেসরকারি স্কুলে শিক্ষকতা করেন। তাঁদের সাসপেন্ড করার জন্য সংশ্লিষ্ট স্কুলগুলিতে ইতিমধ্যেই নোটিশ পাঠানো হয়েছে। মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হয়েছিল সেন্ট্রাল বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেনীর ফল। অখুশি পরীক্ষার্থীদের জন্য জুন মাসের ১ তারিখ থেকে কাতার পুনর্মূল্য়ায়ন শুরু হয়। আর তারপরেই এই কাণ্ড জানা যায়।

English summary
CBSE has sent notices to suspend 5 teachers after miscalculations of marks were found in Class 10 and Class 12 board exam papers during reevaluation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X