• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগাস্টা ওয়েস্টল্যান্ড কাণ্ডে এবার প্রাক্তন সিএজি সহ ৪ বায়ুসেনা আধিকারিকের বিরুদ্ধে মামলা!

অগাস্টা ওয়েস্টল্যান্ড কাণ্ডে প্রাক্ত এক সিএজি এবং চারজন বায়ুসেনা অফিসারের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য সিবিআই অনুমোদন চেয়েছে। প্রাক্তন সিএজি শশীকান্ত শর্মা, প্রাক্তন এয়ার ভাইস মার্শাল জসবীর সিং পানেসার, সহ কুন্তে, ম্যাথিউ এবং সন্তোষ নামক তিন বায়ুসেনা আধিকারিকের নাম পরিপূরক চার্জশিটে রয়েছে বলে জানা গিয়েছে।

অগাস্টা ওয়েস্টল্যান্ড: আরও ৫ জন আধিকারিকের বিরুদ্ধে মামলা

জানা গিয়েছে যখন ১২টি ভিভিআইপি হেলিকপ্টর কেনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছিল তখন শশীকান্ত শর্মা প্রতিরক্ষা মন্ত্রকের যুগ্ম সচিব (বায়ুসেনা) ছিলেন। তাঁর তদারকিতেই ইউপিএ জমানায় এই চুক্তি এগিয়েছিল বলে অভিযোগ। বাকি সব অভিযুক্ত আধিকারিকরাও এই ঘটনায় যুক্ত ছিলেন বলে অভিযোগ করছে সিবিআই।

২০১৪ সালে ইউপিএ আমলে ৩,৬০০ কোটি টাকার অগাস্টা চপার কেলেঙ্কারি হয়। অভিযোগ ওঠে ইতালিতে তৈরি এই চপার ভারতকে বেচতে দুর্নীতি হয়েছে। ব্রিটেনের নাগরিক ক্রিশ্চিয়ান মিশেল এই চপার দুর্নীতির অন্যতম কুশীলব বলে ছড়িয়ে যায়। মিশল প্রায় ৩৫০ কোটি টাকা পেয়েছিল বলে অভিযোগ।

এছাড়াও ভারতের বিভিন্ন প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বদের পকেটও ভারী হয়েছিল বলেও অভিযোগ। কয়েক হাজার কোটি টাকার এই প্রতিরক্ষা দুর্নীতিতে বেশকিছু রাজনৈতিক নেতা, প্রতিরক্ষা মন্ত্রকের আধিকারিক, আমলা, বায়ুসেনার আধিকারিক জড়িত বলে অভিযোগ।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

English summary
CBI seeks sanction to prosecute ex-CAG, 4 IAF officers in Agusta Westland chopper corruption case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X