• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্নাটকে উপনির্বাচনের আগে সিবিআই জুজু! শিবকুমারের ১৫টি সম্পত্তিতে তল্লাশি অভিযান

ফের কংগ্রেসের উপর সিবিআই জুজু প্রয়োগের চেষ্টা বিজেপির? সোমবার সকালে ফের এমনই প্রশ্ন উঠল। প্রসঙ্গত, এদিন সকাল থেকেই কর্নাটকের প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমারের মালিকানাধীন ১৫টি জায়গায় তল্লাশি চালাল সিবিআই। জানা গিয়েছে ডিকে শিবকুমারের বিরুদ্ধে বেশ কয়েকটি দুর্নীতির অভিযোগ রয়েছে, যার তদন্তে নেমেই এই তল্লাশি। সামনেই সেরাজ্যে উপনির্বাচন রয়েছে। তার আগে এই তল্লাশি বেশ তাৎপর্যপূর্ণ।

সিবিআইকে শিবকুমারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

সিবিআইকে শিবকুমারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

বেঙ্গালুরুর দোদ্দালাহাল্লি, কণকপুরা এবং সদাশিব নগরে অবস্থিত বেশ কয়েকটি সম্পত্তিতে তল্লাশি শুরু করেছে সিবিআই। শুধু ডিকে শিবকুমার নয়, তল্লাশি চালানো হচ্ছে তাঁর ভাই তথা সাংসদ ডিকে সুরেশের বাড়িতেও। প্রসঙ্গত, কয়কেদিন আগে বিএস ইয়েদুরাপ্পার নেতৃত্বাধীন রাজ্য সরকার সিবিআইকে শিবকুমারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্তের সুপারিশ করে।

সরব হয়েছে কংগ্রেস

সরব হয়েছে কংগ্রেস

এই তল্লাশি শুরু হতেই সরব হয়েছে কংগ্রেসের জাতীয় নেতৃত্ব। দলের জাতীয় মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা কর্নাটক সরকারকে একহাত নিয়ে সিবিআইকে বিজেপির 'কাঠপুতুল' হিসাবে আখ্যা দিয়েছেন। একধাপ এগিয়ে তিনি দাবি করেন, সিবিআইয়ের উচিত ইয়েদুরাপ্পা সরকারের দুর্নীতির তদন্ত করা।

সিবিআই বিজেপি কাঠপুতুল

সিবিআই বিজেপি কাঠপুতুল

এদিন রণদীপ সিং সুরজেওয়ালা টুইট করে লেখেন, 'মোদী-ইয়েদুরাপ্পার এই রাজনৈতিক খেলা এবং ভয় দেখানোর চালকে বাস্তবায়িত করছে সিবিআই। সিবিআই বিজেপির কাঠপুতুল হয়ে গিয়েছে। তবে শিবকুমারের বাড়িতে এভাবে তল্লাশি চালিয়ে কংগ্রেসকে চুপ করানো যাবে না। সিবিআইয়ের উচিত ইয়েদুরাপ্পা সরকারের দুর্নীতির পর্দা ফাঁস করা।'

উপনির্বাচনের আগে দৃষ্টি ঘোরানোর চেষ্টা

উপনির্বাচনের আগে দৃষ্টি ঘোরানোর চেষ্টা

সিবিআইয়ের এই তল্লাশির ঘোর বিরোধিতা করেছেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সিদ্দারামাইয়াও। তিনি এদিন টুইটারে এই বিষয়ে লেখেন, 'বিজেপি সব সময় এভাবে প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করে এসেছে। মানুষের দৃষ্টি ঘোরাতে বিজেপি সবসময় তৎপর। ডিকে শিবকুমারের বাড়িতে সিবিআইয়ের তল্লাশিও সেরকম একটি প্রচেষ্টা। উপনির্বাচনের আগে বিজেপি আমাদের ভয় দেখাতে চাইছে।'

English summary
CBI raids in 15 places owned by KPCC DK Shivakumar and COngress MP DK Suresh in Bengaluru at BJP's nod
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X