নজরে চিটফান্ড, কোথায় শাজাহান! ফের কোটি টাকার কেলেঙ্কারির হদিশ রাজ্যে

Subscribe to Oneindia News

বেআইনি অর্থলগ্নি সংস্থার কীর্তিকলাপ ফের সামনে চলে এল। সিবিআই গোয়েন্দাদের তদন্তে উঠে এল কোটি টাকার কেলেঙ্কারির নথি। শুক্রবার সিবিআই আধিকারিকরা দফায় দফায় তদন্ত চালায় পশ্চিমবঙ্গ ঝাড়খণ্ডের বেশ কয়েকটি জায়গায়। ১২টি অফিসে তল্লাশি চালিয়ে আবাসেনর লকার থেকে বাজেয়াপ্ত করা হয় বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি।

নজরে চিটফান্ড, ফের কোটি টাকার কেলেঙ্কারির হদিশ রাজ্যে

সিবিআই সূত্রে জানা গিয়েছে, কলকাতা ওয়্যারের মোট ১২টি অফিস চিহ্নিত করে এই তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা। বাজার থেকে এই চিটফান্ড সংস্থা প্রায় কয়েকশো কোটি টাকা তুলেছিল। কলকাতার অফিস ছাড়়াও বারাসত, মধ্যমগ্রাম, হাসনাবাদের অফিসেও হানা দেয় সিবিআই। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার ও ক্যানিংয়েও অফিসের তল্লাশি চলে। তল্লাশি চলে ঝাড়়খণ্ডের অনেকগুলি অফিসেও।

শুক্রবার সকাল থেকেই তল্লাশি চালানো হচ্ছিল। খতিয়ে দেখা হচ্ছিল সমস্ত নথি। রাজ্যে বহু জায়গায় এই সংস্থা সম্পত্তি কিনেছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। এমন কাগজপত্রও মিলেছে। কোটি টাকার সম্পত্তির হদিশ পেয়ে পুরোদনে তদন্ত শুরু করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তার আগে নিশ্চিত করতে চাইছে বাজার থেকে মোট কত টাকা তুলেছিল এই সংস্থা।

তা নিশ্চিত করতে সবার আগে দরকার সংস্থার কর্তাদের হদিশ। শাজাহান নামে এক কর্তার নাম জানতে পেরেছেন গোয়েন্দারা। তার খোঁজেই তল্লাশি শুরু হয়েছে। শুধু এ রাজ্যে নয় এই সংস্থার বীজ ছড়িয়েছে প্রতিবেশী রাজ্যেও। সেই কারণেই একই দিনে একই সঙ্গে ৬০ জন সদস্যের দল ১২টি ভাগে ভাগ হয়ে অপারেশন চিটফান্ডে নামে।

English summary
CBI raids in 12 office of a chit fund in West Bengal and Jharkhand.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.