• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিবিআই তদন্ত চলবে কার নজরদারিতে? হাথরাস কাণ্ডে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের

এলাহাবাদ হাইকোর্টের তত্ত্বাবধানেই চলবে হাথরাস কাণ্ডের তদন্ত। এদিন সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার এই সংক্রান্ত মামলার প্রেক্ষিতে শীর্ষ আদালত নির্দেশ দেয় যে, সিবিআই হাইকোর্টকে তদন্তের প্রতিটা বিষয়ের গতিপ্রকৃতি সম্পর্কে জানাবে। এছাড়া উত্তরপ্রদেশ থেকে হাথরাস মামলা স্থানান্তরের আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে, কেন্দ্রীয় সংস্থার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত উত্তরপ্রদেশের বাইরে হাথরাসমামলা সরছে না।

নির্যাতিতার পরিবারের অভিযোগ

নির্যাতিতার পরিবারের অভিযোগ

এই সংক্রান্ত মামলার শুনানিতে নির্যাতিতার পরিবারের তরফে আইনজীবী ইন্দিরা জয়সিং আদালতে দাবি করেছিলেন, উত্তরপ্রদেশে বিচার প্রক্রিয়া চললে ন্যায় বিচার নাও মিলতে পারে। জবাবে, সলিসিটর জেনারেল তুষার মেহেতা আদালতে তদন্তের সব নথি জমা দিয়ে জানিয়েছিলেন উত্তরপ্রদেশ সরকাররের তরফে ধর্ষিতা তরুণীর পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা জন্য কী কী পদক্ষেপের নেওয়া হয়েছে।

বির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করল টাস্কফোর্স

বির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করল টাস্কফোর্স

এদিকে হাথরাসের নির্যাতিতার পরিবারের সঙ্গে এদিন দেখা করল স্পেশাল টাস্কফোর্স। হাথরাসের ঘটনার পর থেকে রাজ্যে জাতপাতের দ্বন্দ্ব নিয়ে যে অভিযোগ উঠছে সেই বিষয়ে তদন্ত করতে নেমেছে স্পেশাল টাস্কফোর্স। তদন্তের স্বার্থে সোমবার তারা নির্যাতিতার বাড়িতে যায়। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে।

কংগ্রেস নেতাকে নিয়ে প্রশ্ন

কংগ্রেস নেতাকে নিয়ে প্রশ্ন

টাস্কফোর্সের দল এক কংগ্রেস নেতাকে নিয়ে জানতে চায়। তিনি হাথরাসের ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। ১৬ অক্টোবর উত্তরপ্রদেশ সরকার বলেছিল, হাথরাসের ঘটনায় উত্তরপ্রদেশে হিংসা উস্কে দেওয়ার ষড়যন্ত্র হয়েছে কি না সেই বিষয়ে তদন্ত করবে স্পেশাল টাস্কফোর্স।

মামলা দায়ের করে উত্তরপ্রদেশ পুলিশ

মামলা দায়ের করে উত্তরপ্রদেশ পুলিশ

এদিকে এই অভিযোগের ভিত্তিতে উত্তরপ্রদেশ পুলিশ ৭ অক্টোবর চারজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল। অভিযোগ , তারা পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার সঙ্গে যুক্ত ছিল এবং বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসাবে শান্তি বিঘ্নিত করতে হাথরসে যাচ্ছিল। তাছাড়া হিংসা ছড়ানোর জন্য বিদেশ থেকে ১০০ কোটি টাকা তহবিল দেশে আসার অভিযোগও উঠেছিল। যদিও সেই অভিযোগের ভিত্তিতে কোনও প্রমাণই মেলেনি।

আঙুল ওঠে যোগীর পুলিশের দিকে

আঙুল ওঠে যোগীর পুলিশের দিকে

এর আগে হাথরাসের ননির্যাতিতা মৃতার দেহ রাতের অন্ধকারে পরিবারের অনুমতি ছাড়াই নির্যাতিতার শেষকৃত্য সম্পন্নের অভিযোগ উঠেছিল পুলিশের বিরুদ্ধে। যোগী প্রশাসনের পুলিশের ভূমিকা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল আদালত। স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে আদালত। হাথরাসের ঘটনায় প্রবল সমালোচনার মুখে পড়েই উত্তরপ্রদেশের বিজেপি সরকারের সিবিআই তদন্তের সুপারিশ বলে মনে করা হয়।

কলকাতাঃ একাদশীতেও বিসর্জন পর্বে ঘাটগুলির অবস্থা পরিদর্শনে ফিরহাদ, তৎপর পুরসভা

বিহারে নীতীশের থেকে দূরত্ব বাড়াচ্ছে বিজেপি? অণুবীক্ষণযন্ত্রের তলায় এনডিএর জোট সমীকরণ

English summary
CBI probe in Hathras case to be monitored by Allahabad High Court said Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X