• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউপিএ জমানার অগাস্টা ওয়েস্টল্যান্ড দুর্নীতিতে মাইকেল-রাজীবের বিরুদ্ধে চার্জশিট সিবিআই-এর

অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি মামলায় ব্রিটিশ নাগরিক খ্রিশ্চিয়ান মাইকেল জেমস, ব্যবসায়ী রাজীব সাক্সেনা ও আরও ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট গঠন করল সেন্ট্রাল বিউরো অফ ইনভেস্টিগেশন। ইউপিএ-র শাসনকালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নেতৃত্বে অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি হেলিকপ্টার চুক্তি চূড়ান্ত হয়। কিন্তু টাকা তছরুপের মামলায় জড়িয়ে পড়ে এই চুক্তি।

অগাস্টা ওয়েস্টল্যান্ড মামলায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট

২১ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়েছেন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের বিশেষ বিচারক অরবিন্দ কুমার। তার আগে অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট গঠন করা হল। সূত্রের খবর, চার্জশিটে অভিযুক্ত হিসেবে নাম নেই প্রাক্তন প্রতিরক্ষা সচিব শশীকান্ত শর্মার। তিনি পরে অডিটর জেনেরাল হয়েছিলেন। এখনও পর্যন্ত সিবিআই শর্মার বিরুদ্ধে মামলা করার অনুমতি পায়নি। অনুমতি মিললে পরের চার্জশিটে শর্মার নাম থাকতে পারে বলে জানা যাচ্ছে।

অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি মামলায় মধ্যস্থতাকারী হিসেবে অভিযুক্ত মাইকেলের বিরুদ্ধে ৩৬০০ কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে। বর্তমানে তিহার জেলে বন্দি মাইকেল। ২০১৮ সালে তাঁকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে ফিরিয়ে আনা হয়। সিবিআই তাঁকে টাকা লেনদেনের মধ্যস্থতাকারী হিসেবে চিহ্নিত করেছে। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনে তদন্ত করছে ইডি। গতবছর জানুয়ারিতে দুবাইয়ের ব্যবসায়ী রাজীব সাক্সেনাকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে ফিরিয়ে আনা হয়।

English summary
CBI names 15 along with Cristian Michael and Rajiv Saxena in Augausta Westland Scam case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X