• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

UPA আমলের দুর্নীতি! লালু যাদব এবং পরিবারের একাধিক সদস্যদের বিরুদ্ধে চার্জশিট CBI-এর

  • |
Google Oneindia Bengali News

পশুখাদ্য কেলেঙ্কারির মামলায় জামিনে ছাড়া পেয়ে জেলের বাইরে এসেছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। দিন কয়েক আগে বিহারের জোট নিয়ে আলোচনা করতে দেখাও করেছিলেন সোনিয়া গান্ধীর সঙ্গে। তবে তাঁর তথাকথিত স্বস্তিতে থাকার দিন শেষ। এদিন সিবিআই-এর তরফে তাঁর বিরুদ্ধে রেলে চাকরি কেলেঙ্কারির অভিযোগে চার্জশিট দাখিল করা হয়েছে। এছাড়াও চার্জশিট দাখিল হয়েছে তাঁর স্ত্রী রাবড়ি দেবীর বিরুদ্ধেও।

জমির বিনিময়ে চাকরি

জমির বিনিময়ে চাকরি

লালুপ্রসাদ যাদব এবং পরিবারের সদস্যদের বিরুদ্ধে অভিযোগ ছিল জমির বিনিময়ে রেলে চাকরি পাইয়ে দেওয়ার। চাকরির বিনিময়ে ১ লক্ষ বর্গফুটের বেশি জমি লালুপ্রসাদ যাদবের পরিবারকে হস্তান্তর করা হয়েছিল বলে অভিযোগ। যা নিয়ে এই বছরের ১৮ মে লালুপ্রসাদ যাদব রাবড়ি দেবী এবং তাঁদের দুই মেয়ে মিসা ভারতী এবং হেমা যাদবের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিবিআই। তবে এই মুহূর্তে তাঁরা জামিনে রয়েছেন।

রাজনৈতিক চক্রান্তের অভিযোগ

রাজনৈতিক চক্রান্তের অভিযোগ

যদিও লালুপ্রসাদ যাদবের পরিবার, তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ মানতে নারাজ। তাদের অভিযোগ, কেন্দ্রের বিজেপি সরকারের আরও একটি রাজনৈতিক চক্রান্ত হল এই মামলা। অবশ্য যেসময় মামলা হয়েছিল, সেই সময় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিজেপির সমর্থনে মুখ্যমন্ত্রী থাকলেও এখন তিনি আরজেডির সমর্থনের মুখ্যমন্ত্রী।

আগেই গ্রেফতার লালুর সহযোগী

আগেই গ্রেফতার লালুর সহযোগী

রেলে চাকরির বদলে জমির মামলায় সিবিআই প্রথম গ্রেফতার করে লালুপ্রসাদ যাদবের সহযোগী ভোলা যাদবকে। এই ভোলা যাদব ২০০৫ থেকে ২০০৯ সালের মধ্যে তৎকালীন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদবের ওএসডি ছিলেন। ভোলা যাদবকে গ্রেফতারের কয়েকমাস পরে চাকরির বদলে জমি কেলেঙ্কারি সামনে আসে।

 জমির দলিল দুই মেয়ের নামে

জমির দলিল দুই মেয়ের নামে

অভিযোগ রেলের তরফে তাড়াহুড়ো করে গ্রুপ ডি পদে নিয়োগ করা হয়েছিল সেই সময়। চাকরি পাওয়া ব্যক্তিরা কিংবা তাদের পরিবারের সদস্যরা জমি দিলে তাদের চাকরি দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আরও অভিযোগ দলিলের মাধ্যমে জমি হস্তান্তর করা হয়েছিল রাবড়ি দেবী এবং তাঁর দুই মেয়ের নামেও।

বেকারত্বের হার নামল ৪ বছরের সব থেকে নিচে! কোথায় বাড়ছে চাকরির সুযোগ, কোথায় হচ্ছে নিয়োগবেকারত্বের হার নামল ৪ বছরের সব থেকে নিচে! কোথায় বাড়ছে চাকরির সুযোগ, কোথায় হচ্ছে নিয়োগ

English summary
CBI files chargesheet against Laluprasad Yadav on UPA regime's Rail Job scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X