• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাম মন্দিরের ভূমিপূজার আগেই বাবরি অস্বস্তি, সিবিআই আদালতের বয়ানে কী বললেন আডবাণী?

ভারতীয় জনতা পার্টির নেতা তথা দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবাণী এদিন সিবিআই আদালতে গিয়ে বাবরি মসজিদ ধ্বংস মামলায় নিজের বয়ান দিলেন। আদালতে সেই বয়ান রেকর্ড করা হয়। ভারতীয় দণ্ডবিধির ৩১৩ নম্বর ধারা অন্তর্গত আডবাণীর বয়ান রেকর্ড করা হয়। এর আগে বৃহস্পতিবার এই একই মামলায় মুরলী মনোহর যোশীরও বয়ান রেকর্ড করা হয়।

রামমন্দিরের রায়ের পর আডবাণী কী বলেছিলেন

রামমন্দিরের রায়ের পর আডবাণী কী বলেছিলেন

প্রসঙ্গত, রামমন্দিরের রায়ের পর আডবাণী বলেছিলেন, 'আমি ন্যায়বিচার পেয়ছি৷ নিজেকে অত্যন্ত আশীর্বাদধন্য মনে করছি, সুপ্রিম কোর্ট তার সর্বসম্মত রায় দিয়ে অযোধ্যার রাম জন্মভূমিতে ভগবান রামের জন্য একটি দুর্দান্ত মন্দির নির্মাণের পথ সুগম করেছে৷ আমি আজ অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চের দেওয়া ঐতিহাসিক রায়কে আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছি৷ আমার সমস্ত দেশবাসীকে শুভেচ্ছা৷ এই রায় আমাদের জন্য উজ্জ্বল মুহূর্তের৷ কারণ, স্বাধীন ভারতের এটাই ছিল সর্বশক্তিমানের জন্য সব থেকে বড় গণআন্দোলন৷ সেই আন্দোলনে অবদান রাখার সুযোগ পাওয়ায় আমি আনন্দিত৷ আমি মনে করছি, সুপ্রিম কোর্ট তার সর্বসম্মত রায় অযোধ্যার রাম জন্মভূমিতে ভগবান রামের জন্য একটি দুর্দান্ত মন্দির নির্মাণের পথ সুগম করবে৷'

আডবাণীকে সুপ্রিম ভর্ৎসনা

আডবাণীকে সুপ্রিম ভর্ৎসনা

দীর্ঘ ১৩৪ বছরের বিতর্কের অবসান ঘটিয়েছে দেশে শীর্ষ আদালত৷ অযোধ্যায় বিতর্কিত জমি মামলার রাম মন্দির নির্মাণের পক্ষে গিয়ে৷ তবে শীর্ষ আদালত এও জানিয়েছিল যে বাবরি মসজিদ ধ্বংস অপরাধের শামিল। ১ হাজার ৪৫ পাতার রায় ঘোষণার সময় সুপ্রিম কোর্টের তরফে লালকৃষ্ণ আডবাণীর ভূমিকা কড়া ভাষায় সমালোচনা করা হয়৷ কেননা, অযোধ্যায় বিতর্কিত জমি মামলার বিতর্কের কেন্দ্রে ছিলেন বিজেপির এই বর্ষীয়ান নেতা৷

রাম জন্মভূমির ভূমিপূজায় আমন্ত্রিত আডবাণী

রাম জন্মভূমির ভূমিপূজায় আমন্ত্রিত আডবাণী

এদিকে করোনা সংক্রমণের মাঝেই রাম মন্দির নির্মাণে ভূমিপূজার জন্য আগামী ৫ অগাস্ট অযোধ্যা সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখনও সরকারি ঘোষণা না হলেও মোদীর এই সফর প্রায় নিশ্চিত। এদিকে প্রথমে মনে করা হয়েছিল যে লালকৃষ্ণ আডবাণীকে এই অনুষ্ঠানে ব্রাত্য রাখা হতে পারে রাজনৈতিক কারণে। তবে শেষ পর্যন্ত মোদীর সঙ্গে তাঁকেও অযোধ্যায় দেখআ যাবে বলে সূত্র মারফত খবর মিলছে। অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে প্রধানমন্ত্রী মোদী, লালকৃষ্ণ আডবাণী ছাড়াও রয়েছেন মুরলী মনোহর যোশী, বিনয় কাটিয়ার, আরএসএস প্রধান মোহন ভাগবত, উমা ভারতী প্রমুখ। করোনার জেরেই শুধউ মাত্র মন্দিরের সঙ্গে প্রথম থেকে জড়িত নেতাদের এই অনুষ্ঠানে ডাকা হয়েছে বলে ট্রাস্ট সূত্রে খবর।

বিধি পালন করে অনুষ্ঠান অযোধ্যায়

বিধি পালন করে অনুষ্ঠান অযোধ্যায়

এদিকে রাম মন্দির ট্রাস্ট জানিয়েছে, করোনা ভাইরাসের জন্য লাগু হওয়া সমস্ত বিধি পালন করে এই অনুষ্ঠান করা হবে। গোটা অযোধ্যা জুড়ে সুবিশাল জায়েন্ট স্ক্রিন লাগানো হবে যাতে দূরে থেকেও এই অনুষ্ঠান উপভোগ করতে পারেন আপামর ভক্ত জন।

বন্ধ ঢাকুরিয়া ব্রিজ,একাধিক বাস রুটের পরিবর্তন

English summary
CBI court recorded statement of LK Advani about Babri masjid case before ram janmabhoomi puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X