• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরানোর সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে অলোক বর্মা, রাফালে-র কারণেই কি এই পরিণতি

দুর্নীতি ও একাধিক অভিযোগে অভিযুক্ত সিবিআইয়ের সবচেয়ে উচ্চ পদাধিকারী দুই কর্তা। সিবিআই চেয়ারম্যান অলোক বর্মা ও ডেপুটি রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হল। বর্মার জায়গায় অন্তর্বর্তীকালীন দায়িত্বে এলেন একদা জয়েন্ট ডিরেক্টর এম নাগেশ্বর রাও।

টালমাটাল সিবিআই! অন্তর্বর্তীকালীন দায়িত্বে নাগেশ্বর রাও

সিবিআইয়ের আধিকারিক নাম না করে জানিয়েছেন, সিবিআই ডিরেক্টর অলোক বর্মা ও সেকেন্ড ইন কম্যান্ড রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠানো হয়েছে। এমনকী অন্তর্বর্তীকালীন ডিরেক্টর নাগেশ্বর রাওয়ের নির্দেশে দুজনের অফিসও তল্লাশি হয়েছে।

মঙ্গলবারই কেন্দ্র থেকে নিয়োগের ছাড়পত্র এসে গিয়েছে। এই অর্ডারকে অবৈধ বলে দাবি করেছেন আইনজীবী প্রশান্ত ভূষণ। সুপ্রিম কোর্টে এই নিয়োগ চ্যালেঞ্জ করবেন বলেও জানান তিনি। পাশাপাশি অলোক বর্মা এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছেন। তাঁর আবেদনের শুনানি হবে ২৬ অক্টোবর।

ঘটনা হল, বিরোধীরা কেন্দ্রকে এবার চেপে ধরেছে। সিপিএম সম্পাদক সীতারাম ইয়েচুরি সরাসরি প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন। সিবিআই আধিকারিকরা রাফালে দুর্নীতির তদন্ত করাতেই কি কেন্দ্রের তোপের মুখে পড়তে হল? প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তিনি। এভাবে অফিসারদের বদলি করে কেন্দ্র নিজেদের চেনা অফিসারদের বাঁচাতে চাইছে বলে অভিযোগ ইয়েচুরির।

এর আগে সিবিআই রাকেশ আস্থানার বিরুদ্ধে দুর্নীতি ও ঘুষ মামলায় এফআইআর করে। পরে আস্থানার ঘনিষ্ঠ অফিসার দেবেন্দ্র কুমারকে গ্রেফতার করা হয়। পরে আস্থানা অলোক বর্মার বিরুদ্ধা পাল্টা দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন।

প্রসঙ্গত, মইন কুরেশি মামলায় গঠিত তদন্তকারী দলের দায়িত্বে ছিলেন রাকেশ আস্থানা। সেই তদন্তের সময় আস্থানা ঘুষ নেন বলে অভিযোগ। মইনের বিরুদ্ধে টাকা নয়ছয় ও দুর্নীতির অনেক অভিযোগ রয়েছে। সেই রেকর্ড ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে। তাতে নাম রয়েছে দেবেন্দ্ররও।

English summary
CBI chief Alok Verma sent on leave, M. Nageshwar Rao takes interim charge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X