Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডর্মান্ট অ্যাকাউন্টে বিপুল টাকা জমা, সিবিআই-এর জালে মোদীর রাজ্যের ব্যবসায়ী

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

নোটবাতিল ঘোষণা হওয়ার পর নিজের ফার্মের সুপ্ত অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার অভিযোগে আহমেদাবাদ থেকে সিবিআই গ্রেফতার করল এক ব্যবসায়ীকে। ১০০০ ও ৫০০ টাকার নোটে প্রায় ১.৪৯ কোটি টাকা অ্যাকাউন্টে জমা দিয়েছিলেন ওই ব্যবসায়ী।

ডর্মান্ট অ্যাকাউন্টে বিপুল টাকা জমা, সিবিআই-এর জালে মোদীর রাজ্যের ব্যবসায়ী

এবছরের ৭ এপ্রিল থেকে নিরুদ্দেশ ছিলেন আহমেদাবাদের ব্যবসায়ী বিরল সি শাহ। আহমেদাবাদের পার্সওয়ানাথ মোটরের মালিক এই বিরল সি শাহ। ২০১৬-এর ২২ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে ১০০০ ও ৫০০ টাকার নোটে প্রায় ১.৪৯ কোটি টাকা অ্যাকাউন্টে জমা দিয়েছিলেন ওই ব্যবসায়ী। নিরুদ্দেশ হওয়ায় সিবিআই ওই ব্যবসায়ীর বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি করে সিবিআই। আমেরিকা থেকে ফেরার পথে আহমেদাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরেই তাঁকে গ্রেফতার করে সিবিআই।

ইউকো ব্যাঙ্কের আহমেদাবাদের নভরঙপুরার সেন্ট জেভিয়ার্স শাখার ম্যানেজার এবং অ্যাসিন্ট্যান্ট ম্যানেজারের সঙ্গে যোগসাজসে বিরল সি শাহ এই কাণ্ড ঘটিয়েছিলেন বলে অভিযোগ সিবিআই-এর। এফআইআর-এ সিবিআই-এর অভিযোগ, অ্যাকাউন্টটি প্রায় সাড়ে তিনবছর ডর্মান্ট অবস্থায় ছিল। সিবিআই-এর অভিযোগ, বিপুল পরিমাণ টাকা জমা নেওয়ার ব্রাঞ্চ ম্যানেজার ভাস্কর আর সোনি ওই ব্যবসায়ীর কাছ থেকে আলাদা করে কোনও কাগজপত্রই জমা নেননি। যা কিনা দীর্ঘদিন পরে টাকা জমা নেওয়ার ক্ষেত্রে ব্যাঙ্কের নিয়মেই জরুরি ছিল।

English summary
The Cbi arrested an absconding businessman for allegedly depositiong Rs. 1.49 crore in demonetised banknotes of Rs. 1,000 and Rs. 500 in his firm's doemant account between November 22 and December 13 last year when restrictions on cash deposit were in place.
Please Wait while comments are loading...