• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আধার কার্ডের সঙ্গে প্যান-এর সংযুক্তিকরণের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা কেন্দ্রের

আগামী সপ্তাহে তুমুল বর্ষার সম্ভাবনা রাজ্যজুড়ে

আধার কার্ডের সঙ্গে প্যান-এর সংযুক্তিকরণের সময়সীমা বাড়াল কেন্দ্র। আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত এই সময়সীমা বৃদ্ধি করা হল। প্রসঙ্গত, পূর্বতন সিদ্ধান্ত অনুযায়ী আজকেই এই সংযুক্তিকরণের শেষ দিন হওয়ার কথা ছিল। তবে সোমবার এই বিষয়ে এক টুইট বার্তায় সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্স জানিয়ে দেয় যে এই সময়সীমা বাড়িয়ে পরবর্তী বছরের ৩১ মার্চ পর্যন্ত করা হল।

সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্সের বক্তব্য

টুইট বার্তায় সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্স-এর তরফে বলা হয়, 'আয়কর আইন, ১৯৬৯-এর ১৩৯এএ ধারার ২ নম্বর উপধারা অনুযায়ী আধারের সঙ্গে প্যানের সংযুক্তিকরণের সময়সীমা আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হল।' প্রসঙ্গত, এই নিয়ে অষ্টম বারের জন্য এই সংযুক্তিকরণের সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত নেয় কেন্দ্র।

এর আগে কী জানিয়েছিল সুপ্রিম কোর্ট

এর আগে কী জানিয়েছিল সুপ্রিম কোর্ট

গতবছরের সেপ্টেম্বর মাসে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল যে কেন্দ্রের শুরু করা আধার প্রকল্প সাংবিধানিক ভাবে বৈধ। এবং প্যান কার্ড ইস্যু ও আয়কর রিটার্নের ক্ষেত্রে বায়োমেট্রিক আইডি বাধ্যতামূলক হবে। আয়কর আইন, ১৯৬৯-এর ১৩৯এএ ধারার ২ নম্বর উপধারা অনুযায়ী একজন প্যান কার্ড ধারীর জন্য তাঁর প্যানের সঙ্গে আধারের সংযুক্তিকরণ বাধ্যতামূলক।

অষ্টম বারের জন্য এই সংযুক্তিকরণের সময়সীমা বৃদ্ধি

অষ্টম বারের জন্য এই সংযুক্তিকরণের সময়সীমা বৃদ্ধি

এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে প্যান ও আধার সংযুক্তকরণ করতে হবে বলেও তার দিনক্ষণ বাড়ায় কেন্দ্র। তারপর আধারের সঙ্গে প্যান সংযোগ করার সময়সীমা আরও বাড়িয়ে ২০১৮-র ৩১ মার্চ পর্যন্ত করা হয়। পরে সেটাও বর্ধিত করে করা হয় ২০১৮-র ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আয়কর রিটার্নের ক্ষেত্রে আধার দাখিল করা বাধ্যতামূলক বলে জানানো হয়। এই নিয়ে মোট অষ্টম বারের জন্য এই সংযুক্তিকরণের সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত নেয় কেন্দ্র।

English summary
CBDT declared that PAN-Aadhaar Linking Deadline to be Extended To March 31 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X