• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেদারনাথে রুদ্রগুহায় 'ধ্যানমগ্ন মোদীর' সঙ্গে ছিল ওয়াইফাই থেকে ফোন-এর সুবিধা! কী জানা যাচ্ছে

  • |

দেশের সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ দফা ভোটের আগে টানা ১৭ ঘণ্টা দেশের প্রধানমন্ত্রী ছিলেন ধ্যানমগ্ন। কেদারনাথে এক গুহায় তিনি ধ্যানে বসেন শনিবার। যে গুহায় মোদী ধ্যানের মধ্যে ছিলেন, সেই গুহায় ছিল একাধিক সুবিধা। আধুনিক জীবনের সমস্ত সুযোগ সুবিধাই 'ধ্যান গুহায়' উপলব্ধ ছিল বলে খবর। এই 'রুদ্রধ্যান গুহা' ঘিরে আর কোন তথ্য উঠে আসছে দেখে নেওয়া যাক।

গুহার ভাড়া কত?

গুহার ভাড়া কত?

ধ্যান , স্তূতি করার জন্য কেদারনাথের এই বিশেষ গুহায় যাবতীয় আধুনিক সাজ সরঞ্জাম রয়েছে। প্রাথমিকভাবে এই গুহার ভাড়া ছিল ৩০০০ টাকা। পরে এই ধ্যান গুহার ভাড়া গিয়ে দাঁড়ায় ৯৯০ টাকায়। তবে অন্তত ৩ দিনের জন্য এই গুহা ভাড়া নিতে হয়। প্রধানমন্ত্রীর থেকে যাওয়া এই গুহা যেকোনও পর্যটকই ব্যবহার করতে পারেন।

কত উঁচুতে এই গুহা?

কত উঁচুতে এই গুহা?

প্রায় ১২ হাজার ফুট উঁচুতে অবস্থিত এই গুহা। গুহার উচ্চতা ৮ ফুট, চওড়ায় এটি ৯ ফুট। গুহায় ঢোকবার পথ ৫ ফুটের। আর এমনি এক গুহাতে টানা ১৭ ঘণ্টা কাটিয়েছেন দেশের প্রধানমন্ত্রী।

কোন কোন সুবিধা ছিল গুহায়?

১২ হাজারফুট উঁচু এই গুহায় কাঠের দরজা রয়েছে। রয়েছে ২৪x৭ ঘণ্টার 'কল বেল'-অর সুবিধা। এছাড়াও, ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার, দিনে দু'বার চায়ের সুবিধাও থাকছে। এখানেই শেষ নয়। রোজের ব্য়াস্ত জীবন থেকে দূরের এই গুহাতেও রয়েছে ওয়াইফাই ও ফোনের সুবিধা। তবে তা শুধুমাত্র জরুরি পরিস্থিতিতেই ব্যবহার করা যেতে পারে। এই সুযোগ , সুবিধা নিয়ে বেশ কয়েকটি ছবিও সোশ্যাল মিডিয়ায় উঠে আসে।

English summary
Cave PM Modi meditated in can be rented for Rs 990/day.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X