• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যার পর মথুরা, সরাতে হবে ইদগাহ! শুরু শ্রীকৃষ্ণ জন্মস্থানের জমি ফেরতের আইনি লড়াই

সরাতে হবে মথুরার শাহি ইদগাহ। এবার এই মর্মে আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ ভগবান শ্রীকৃষ্ণ বিরাজমান। রঞ্জনা অগ্নিহোত্রী নামে লখনউয়ের এক বাসিন্দা সেই মামলা দায়ের করেছেন। মথুরা সিনিয়র ডিভিশনের সিভিল জাজের আদালতে সেই মামলা দায়ের করা হয়। শ্রীকৃষ্ণের জন্মস্থানের জমি ফেরত চেয়ে এই মামলা রুজু হয়েছে।

ইদগাহটি মথুরায় শ্রীকৃষ্ণ মন্দিরের অদূরে অবস্থিত

ইদগাহটি মথুরায় শ্রীকৃষ্ণ মন্দিরের অদূরে অবস্থিত

প্রসঙ্গত, মামলায় উক্ত শাহি ইদগাহটি মথুরায় শ্রীকৃষ্ণ মন্দিরের খুব কাছেই অবস্থিত। ভগবান শ্রীকৃষ্ণ বিরাজমানের হয়ে মামলাটি করা হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ড এবং শাহি ইদগাহ ট্রাস্টের পরিচালন সমিতির কমিটির বিরুদ্ধে। মন্দির চত্বরের ১৩.৩৭ একর জমি পুনরুদ্ধাদের দাবি জানিয়ে এই মামলাটি করা হয়।

শ্রীকৃষ্ণ বিরাজমানের জমি জবরদখল

শ্রীকৃষ্ণ বিরাজমানের জমি জবরদখল

মামলাকারীর অভিযোগ, শ্রীকৃষ্ণ জন্মস্থান ট্রাস্ট ও শ্রীকৃষ্ণ বিরাজমানের জমি জবরদখল করে নিয়েছে শাহি ইদগাহ ট্রাস্ট। মামলা দায়ের করে আরও দাবি করা হয়েছে যে ইদগাহতে একটি কাঠামো তৈরি করা হয়েছে। সেই কাঠামোর নীচেই শ্রীকৃষ্ণের জন্মস্থান। আরও অভিযোগ, শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান অবৈধভাবে আপস করেছে বিষয়টি।

ভক্তদের স্বার্থের পরিপন্থী কাজ করছে শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান

ভক্তদের স্বার্থের পরিপন্থী কাজ করছে শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান

আবেদনে রঞ্জনা অগ্নিহোত্রীর তরফে দাবি করা হয়েছে, 'শ্রীকৃষ্ণ বিরাজমান এবং ভক্তদের স্বার্থের পরিপন্থী কাজ করছে শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান। শাহি ইদগাহ ট্রাস্ট্রের পরিচালন সমিতির কমিটির সঙ্গে জালিয়াতি করে ১৯৬৮ সালে দেবতা এবং ট্রাস্টের সম্পত্তির ভালোরকম অংশ আপস করেছে।'

রাম মন্দির নির্মাণের পরই আওয়াজ ওঠে

রাম মন্দির নির্মাণের পরই আওয়াজ ওঠে

এর আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের স্বপ্ন পূরণ হওয়ার রাস্তা পরিস্কার হতেই বিভিন্ন জায়গা থেকে কাশী ও মথুরায় মসজিদের বদলে মন্দির নির্মাণের দাবি উঠেছিল। স্লোগান উঠেছিল, অযোধ্যা তো বস ঝাঁকি হ্যাঁ, কাশী-মথুরা বাকি হ্যাঁ। সেই মতোই এবার মথুরা নিয়ে মামলা দায়ের হল আদালতে।

গঠিত হয়েছে কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট

গঠিত হয়েছে কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট

ইতমধ্যেই রাম জন্মভূমি নিয়ে দেশ জুড়ে উল্লাস চলাকালীনই গঠিত হয়েছে কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট। ট্রাস্টে রয়েছেন ৮০ জন সাধু। ১৪টি রাজ্য থেকে এরা এসেছেন। তাঁদের দাবি মথুরায় কৃষ্ণের জন্মভূমিতে মন্দির গড়তে হবে রামমন্দিরের মতোই।

লাদাখের পর কাশ্মীরেও চিনের নজর! বেজিংয়ের নির্দেশে ভূস্বর্গে কোন গোলমালের মতলবে আইএসআই

English summary
Case filed in Mathura court seeking control over Shri Krishna Janmasthan land, removal of Idgah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X