• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রক্তপাত অব্যহত সিরিয়ায়, গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১৯

জঙ্গি হানায় রক্তপাত অব্যহত সিরিয়ায়। সিরিয়ায় গাড়িবোমা বিস্ফোরণের হামলায় ১৯ জন নিহত হয়েছেন। জখম হয়েছেন আরও অন্তত ২৭ জন। শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় সীমান্তের আল বাব শহরে এ হামলা চালানো হয়। তবে উদ্ধারকারী দলের পরিচালক হাসান আবু সালাহর জানান জখম ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

রক্তপাত অব্যহত সিরিয়ায়, গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১৯

এক টুইটবার্তায় মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে যে, একটি বাস টার্মিনালে হামলাটি চালানো হয়েছে। এ হামলায় বেশ কিছু বাড়ি এবং গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে দুটি গাড়িতে বিস্ফোরক ছিল। অন্যদিকে ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, বিস্ফোরণে নিহত ১৯ জনের মধ্যে ১৩ জনই স্থানীয় সাধারণ মানুষ ছিলেন। তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

এদিকে এই হামলার জন্য ওয়াইপিজি এবং কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করেছে টার্কি সরকার। এদিনের হামলাকে 'অমানবিক আক্রমণ' বলে বর্ণনা করা হয়েছে। এর আগে চলতি মাসের ৩ তারিখ সিরিয়ার তুরস্ক সীমান্তবর্তী শহর তেল আবিয়াদ শহরেও একই রকম হামলা চালানো হয়েছিল। সেই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন কমপক্ষে ১৩ জন।

সিরিয়ায় আট বছরের গৃহযুদ্ধ প্রায় শেষের পথে হলেও দুষ্কৃতী হালমা জারি রয়েছে দেশটিতে। সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী আইএসের আপাতত পতন হয়েছে। এক সময়ের ঘোর শত্রু বিদ্রোহীগোষ্ঠী কুর্দিরা এখন সিরিয়া সরকারের কৌশলগত মিত্র। এরই মাঝে তুর্কি সীমান্তে সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহরে আকাশ ও স্থলপথে যৌথ মহড়া শুরু করেছে তুরস্ক ও রাশিয়া। এই অবস্থায় দেশটি পুনর্গঠণের চেষ্টা চলছে।

English summary
car bomb explosion in syria claims 19 lives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X