• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় সেনায়ও এবার নিয়োগ দুর্নীতির কালো ছায়া! তদন্তে নামল সিবিআই

ভারতীয় সেনা জওয়ান নিয়োগেও এবার দুর্নীতির ছায়া এসে পড়ল। সিবিআই এই দুর্নীতির তদন্তে নেমেছে। ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ভারতীয় সেনায় মোট ৩৪ জন অযোগ্য প্রার্থীকে সুযোগ দেওয়ার অভিযোগ আনা হয়েছে। লখনৌয়ে ২০১৬-১৭ সালে ভারতীয় সেনার হেড কোয়ার্টারে এই দুর্নীতি হয়েছে বলে খবর। তদন্তে নেমে একেরপর এক খবর সিবিআইয়ের হাতে রয়েছে।

৪০ জনের নামে এফআইআর

৪০ জনের নামে এফআইআর

২দিন আগে একটি এফআইআর দায়ের হয়। কেন্দ্রীয় এজেন্সি মোট ৪০ জনের নামে এফআইআর দায়ের করেছে। এর মধ্যে প্রার্থীদের নাম যেমন রয়েছে, তেমনই অজ্ঞাত মিডলম্যান-এর নামও রয়েছে। জাল কাগজপত্র দিয়ে নিয়োগ সম্পন্ন হয়েছে বলে জানানো হয়েছে।

প্রার্থী ছিল ৩৪ জন

প্রার্থী ছিল ৩৪ জন

সিবিআই জানিয়েছে, মোট ৩৪ জন প্রার্থী এভাবে জাল উপায়ে ভারতীয় সেনায় নির্বাচিত হয়েছে। এমনকাী ট্রেনিংয়েও যোগ দিয়ে দেয়। তবে পরে জানা যায়, তারা অযোগ্য। জাল উপায়ে সেনাবাহিনীতে ঢুকেছে।

নেপথ্যে সেনার লোক

নেপথ্যে সেনার লোক

সেনাবাহিনীর নিয়োগ অফিসের লোকজন, মিডলম্যান ও প্রার্থীদের নিয়ে একটি চক্র গোটা অপারেশনের পিছনে ছিল। টেকনিক্যাল, জেনারেল, সেন্ট্রি, ক্লারিক্যাল, মেডিক্যাল ডিউটি পদে এভাবে লোক নিয়োগ করা হয়েছে বলে খবর।

প্রার্থীরা উত্তরপ্রদেশের

প্রার্থীরা উত্তরপ্রদেশের

সেনাবাহিনীর পদে নিয়োগ হওয়া প্রার্থীদের জাল সার্টিফিকেটের পাশাপাশি বেশ কিছু কাগজপত্র সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট থেকে ইস্যু করা হয়েছিল। প্রার্থীরা সকলেই উত্তরপ্রদেশের পশ্চিমের জেলা থেকে এসেছিল।

একাধিক ধারায় মামলা

একাধিক ধারায় মামলা

সিবিআই তদন্তে নেমে ১৯ এপ্রিল এফআইআর দায়ের করে। নিজেদের ইনস্পেক্টর প্রদীপ কুমার সিংয়ের নামেও অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি গত ডিসেম্বর থেকে তদন্তের দায়িত্বে ছিলেন। অভিযুক্তদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি সহ একাধিক অভিযোগে মামলা দায়ের হয়েছে।

English summary
The CBI FIR alleged irregularities in the appointment of 34 ineligible candidates in the Indian Army during 2016-17
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X