• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মহামারীর জেরে থমকে চিকিৎসা, জীবন সঙ্কটে ক্যানসার রোগীরা

  • |

করোনার মতোই ভয়ঙ্কর রোগ ক্যানসার।সঠিক চিকিৎসা না পেলে এখনও রোজ প্রায় শয়ে শয়ে মানুষ মারা যান ক্যানসারে। কারোর বন্ধ হয়ে রয়েছে কেমোথেরাপি, কারোর বা পিছিয়েই চলেছে অপারেশনের দিন। এরমাঝে, নয়া আশঙ্কা। করোনা ভাইরাসের দ্রুত সংক্রমণের কারণে উচ্চ ঝুঁকিতে রয়েছেন ক্যানসার রোগীরা এমনটাই জানাল মুম্বইয়ের বিখ্যাত ক্যানসার হসপিটাল টাটা মেমোরিয়াল।

ক্যানসার রোগীদের ঘরে থাকার পরামর্শ মুম্বইয়ের টাটা মেমোরিয়ালের তরফে

ক্যানসার রোগীদের ঘরে থাকার পরামর্শ মুম্বইয়ের টাটা মেমোরিয়ালের তরফে

ক্যানসার রোগটি এমনিই ভয়াবহ, রোগীর মানসিক এবং শারিরীক জোর ছাড়া এই রোগের সাথে লড়াই বেশ কঠিন। এমতাবস্থায়, ক্যানসার রোগীদের করোনা সংক্রমণের ঝুঁকি বেশি রয়েছে বলেই মনে করছেন টাটা মেমোরিয়ালের চিকিৎসকরা। এই কারণে ক্যানসার রোগীদের অযাচিত ভ্রমণ এড়িয়ে ঘরে থাকারই নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকদের সাথে পরামর্শের জন্য যোগাযোগ করা যাবে ওয়েবসাইটে

চিকিৎসকদের সাথে পরামর্শের জন্য যোগাযোগ করা যাবে ওয়েবসাইটে

টাটা মেমোরিয়ালের পরিচালক পদ্মশ্রী ডাঃ রাজেন্দ্র বাডওয়ে বলেন, " ক্যানসারে আক্রান্ত রোগীদের কোভিড -১৯ এর ঝুঁকি বাড়তে পারে কারণ তারা এমনিই ইমিউনোকম্প্রাইজড। রোগীদের স্বাস্থ্যের কথা ভেবেই আমরা তাদের ঘরে থাকতে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও করা হয়েছে ওয়েবসাইটের ব্যবস্থা, যেখানে রোগীরা ডাক্তারদের সাথে পরামর্শ করতে পারবেন এবং দরকারী ওষুধ, মেডিকেল রিপোর্ট সহ সুবিধা অসুবিধার কথা জানাতে পারবেন। কিন্তু কেমো বা রেডিয়েশন সংক্রান্ত জরুরি পরিষেবায় নিকটস্থ এনসিজি বা ন্যাশনাল ক্যানসার গ্রিডের সহায়তা নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

লক্ষাধিক টাকায় চেন্নাই থেকে অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরলেন ৪১ জন ক্যানসার রোগী

লক্ষাধিক টাকায় চেন্নাই থেকে অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরলেন ৪১ জন ক্যানসার রোগী

লকডাউনের জেরে চেন্নাইয়ে প্রায় কয়েক সপ্তাহ আটকে ছিলেন পশ্চিমবঙ্গ এবং আসামের প্রায় ৪১ জন ক্যানসার রোগী। এদিন, কোনো উপায় না দেখে অ্যাম্বুলেন্সেই নিজেদের রাজ্যে ফেরেন ক্যানসার রোগীরা। এভাবেই দেশের বিভিন্ন প্রান্তে চরমতম বিপাকের মধ্যে দিন কাটাচ্ছেন ক্যানসার রোগীরা।

দেশে করোনা মুক্ত জেলার সংখ্যা বেড়ে ৭৮! সুস্থ হয়ে বাড়িতে ৪ হাজার

English summary
cancer patients in critical condition due to corona epidemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X