• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা ও সব রাজ্যের বিধানসভা নির্বাচন একই সময়ে হবে?

  • By Oneindia Bengali Digital Desk
  • |

বেঙ্গালুরু, ২৭ জুন : লোকসভা ও একেরপর এক রাজ্যের বিধানসভা নির্বাচনে অনন্তকাল ধরে যে টাকা ও সময়ের অপচয় হয় তা কী কোনওভাবে রোধ করা যেতে পারে না। এমন কী কোনওভাবেই সম্ভব নয় যে সারা দেশে লোকসভা নির্বাচনের সময়ই সব রাজ্যের বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত করা।

প্রধানমন্ত্রী হওয়ার পরে প্রথম টিভি সাক্ষাৎকারে যা বললেন নরেন্দ্র মোদী

এই বিষয়ে টেলিভিশন সংবাদ চ্যানেলে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রশ্ন করায় স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উত্তর দেন মোদীজি। প্রশ্ন ছিল, দেশের প্রত্যেক রাজ্যে পরপর নির্বাচন হয়ে চলেছে। এতে আটকে গিয়ে কি দেশের ক্ষতি হচ্ছে না?

লোকসভা ও সব রাজ্যের বিধানসভা নির্বাচন একই সময়ে হবে?

মোদীজি বলেন, এটা প্রধানমন্ত্রী বা সরকারের বিষয় নয়। সরকারে থেকে কোনও একটি দল আগ বাড়িয়ে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে গেলে হিতে বিপরীত হতে পারে।

তবে বিভিন্ন দলের অনেকেই রাজী হয়েছেন যে কেন্দ্র ও রাজ্যের নির্বাচন একসঙ্গে হতে পারে। এই নিয়ে সরকারি স্তরে সেভাবে আলোচনা না হলেও তা নানা সময়ে আলাপচারিতায় আলোচনা হয়েছে।

সব রাজ্যের চলতে থাকা এই যে নির্বাচনের চক্র, তা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। কারণ এর সঙ্গে কালো টাকার সম্পর্ক রয়েছে। একসঙ্গে নির্বাচন হলে সকলের সময় বাঁচবে, আরও নানা সুবিধা হবে। এই নিয়ে নির্বাচন কমিশন এগোলে সকলের ভালো হবে।

প্রশ্ন ছিল, তাতে কি কোনও অসুবিধা হবে? মোদীজি জানান, ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময়ে ওড়িশায় বিধানসভা নির্বাচনও হয়েছিল। সেইসময়ে বিধানসভা নির্বাচনে বিজেপি ভালো ফল করেনি, তবে লোকসভা আসনে ওড়িশাবাসী বিজেপিকে ভোট দেন। ফলে আমজনতা সব দেখেশুনেই সিদ্ধান্ত নিতে পারেন বলে মত দেন প্রধানমন্ত্রী।

English summary
Can Loksabha and Assembly elections be possible in one time frame? What's say PM Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X