করোল বাগের ট্রাফিক জ্যাম কমাতে এই কাজ কি করতে পারবে প্রশাসন, প্রশ্ন দিল্লি হাইকোর্টের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রাজধানীতে অবৈধ নির্মাণ নিয়ে ক্ষুব্ধ দিল্লি হাইকোর্ট। ট্রাফিক জ্যাম কমাতে কি দিল্লির করোল বাগের ১০৮ ফুটের হনুমান স্ট্যাচু সরাতে পারবে স্থানীয় প্রশাসন? এমনটাই প্রশ্ন করল দিল্লি হাইকোর্ট।

করোল বাগের ট্রাফিক জ্যাম কমাতে এই কাজ কি করতে পারবে প্রশাসন, প্রশ্ন দিল্লি হাইকোর্টের

দিল্লির করোল বাগের দখল এবং অবৈধ নির্মান নিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দাখিল করেছিল একটি স্বেচ্চাসেবী সংস্থা। এরই শুনানিতে অংশ নিতে গিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি গীতা মিত্তল এবং বিচারপতি শ্রীহরি শঙ্কর প্রশ্ন করেন, আমেরিকায় যদি গগনচুম্বীর স্থান বদল করা যায়, তাহলে করোল বাগের ১০৮ ফুটের হনুমান স্ট্যাচু কেন সরাতে পারবে না স্থানীয় প্রশাসন।

যদি স্থানীয় প্রশাসন পারে, কোনও জায়গায় যদি আইন মোতাবেক কাজ করতে পারে, তাহলে দিল্লিবাসীর মনোভাবই পরিবর্তন হতে বাধ্য।

বিচারপতিদ্বয় বলেন, মিউনিসিপ্যাল কর্পোরেশনকে আইন মেনে কাজ করার সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু কেউই তা করতে চায় না বলে মন্তব্য করেছেন তাঁরা।

করোল বাগ পুলিশ স্টেশনের এসএইচও, সেন্ট্রাল রেঞ্জের ডিসিপি এবং পিডব্লুডির চিফ ইঞ্জিনিয়রকে এলাকা পরিদর্শন করে, কারা ওই স্ট্যাচু নির্মাণ ও স্থাপনের জন্য দায়ী, তার রিপোর্ট দিতে বলেছেন। একইসঙ্গে এলাকার অবৈধ নির্মাণ নিয়েও রিপোর্ট দিতে বলেছেন।

এর আগেকার শুনানিতে, দিল্লি হাইকোর্ট দিল্লি ডেভেলপমেন্ট অথরিটিকে অবৈধ নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ছাড়াও দক্ষিণ অংশে সব ধরনের দখল হঠাতে নির্দেশ দিয়েছিল।

English summary
PIL to remove encroachments, Can Hanuman statue be airlifted to fix traffic issue, asks Delhi HC.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.