• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিনটি রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা

তিনটি রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থার সংযুক্তি করণের অনুমোদন দিতে চলেছে মোদীর মন্ত্রিসভা। ওরিয়েন্টাল ইন্সিওরেন্স কোম্পানি, ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি এবং ইউনাইটেড ইন্সিওরেন্স কোম্পানি। এই তিনটি বিমা সংস্থার সংযুক্তি করণ করা হবে বলে সূত্রের খবর।

 এলআইসির শেয়ার বিক্রি

এলআইসির শেয়ার বিক্রি

বাজেট অধিবেশনেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছেন দেশেব সবচেয়ে বৃহত্তম বিমা সংস্থা এলআইসির শেয়ার খোলা বাজারে বিক্রি করা হবে। দেশের আর্থিক মন্দা কাটাতেই নাকি মোদী সরকারের এই সিদ্ধান্ত। এসআইসির বেসরকারি করণের উদ্যোগের বিরোধিতা করেছে বিরোধীরা। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মোদী সরকারকে এলআইসির সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে।

রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থার সংযুক্তি

রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থার সংযুক্তি

এদিকে আবার তিনটি রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা নিয়ে আজ বড় সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। তিনটি সংস্থার সংযুক্তিতে অনুমোদন দিতে চলেছে মন্ত্রিসভা। ওরিয়েন্টাল ইন্সিওরেন্স কোম্পানি, ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি এবং ইউনাইটেড ইন্সিওরেন্স কোম্পানি।এই তিনটি বিমা সংস্থার সংযুক্তির অনুমোদন দেওয়ার কথা। এতে নতুন করে কর্ম সংকট তৈরি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তিন সংস্থার কর্মীদের উপর কোপ পড়বে বলে অভিযোগ করা হচ্ছে।

দেশের আর্থিক মন্দা

দেশের আর্থিক মন্দা

দেশের আর্থিক মন্দা কাটাতে মরিয়া হয়ে উঠেছে মোদী সরকার। এদিকে জানুয়ারি মাসে মুদ্রাস্ফীতি ৬ বছরে রেকর্ড বৃদ্ধি হয়েছে। জিনিসের দাম অগ্নি মূল্য হয়ে উঠেছে। রান্নার গ্যাসের দাম ১৪৯ টাকা বাড়ানো হয়েছে। তার উপরে রাষ্ট্রায়াত্ব বিমা সংস্থা গুলির সংযুক্তি এবং এলআইসির শেয়ার বিক্রির সিদ্ধান্তে সাধারণ মানুষের সঞ্চয়ে কোপ পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

English summary
Cabinet going to approve marger of 3 state owned generel insurer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X