• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে মোদীর বাড়িতে বৈঠক শেষ, সার্জিক্যাল স্ট্রাইক ২-এর ইঙ্গিত

  • By Oneindia Staff
  • |

পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে আজ সকাল ৯.১৫টায় নরেন্দ্র মোদীর বাসভবনে শুরু হয় বৈঠক। নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেট কমিটির এই বৈঠকে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী নির্মলা সীতারামন এবং অর্থমন্ত্রী অরুণ জেটলি এবং তাঁর দফতরের গুরুত্বপূর্ণ আধিকারিকরা। সকাল ৯.১৫টা মিনিটে এই বৈঠক শুরু হয়।

পুলওয়ামা নাশকতায় দিল্লিতে বৈঠকে নরেন্দ্র মোদী

এই বৈঠকে বেশকিছু কড়া সিদ্ধান্তের পথে হাঁটার সিদ্ধান্ত নেওয়া হয়। যারমধ্যে রয়েছে আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে একঘরে করার পদক্ষেপ। এছাড়াও পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত জওয়ানদের পরিবারের উদ্দেশে প্রধানমন্ত্রী বার্তা দেন। জানান দেশের বীর জওয়ানরা দুটো স্বপ্নকে বুকে করে বাঁচে। একটি দেশের সুরক্ষা। অন্য় স্বপ্নটি দেশের জন্য আত্মবলিদান। দেশের বীর শহিদ জওয়ানদের বলিদান বিফলে যাবে না। তাঁদের আত্মবলিদান-কে সঙ্গে করে দেশ এগিয়ে যাবে বলেন বার্তা দেন প্রধানমন্ত্রী। এমনকী যাদের জন্য তাঁদের আত্মবলিদান দিতে হয়েছে সেই সব ষড়যন্ত্রকারীদেরও ছাড়া হবে। এর কড়া জবাব দেওয়া হবে।

এদিকে, এই বৈঠক ঘিরে জনমানসে আরও একটি জল্পনা তৈরি হয়, আর সেটা হল যে উরি হামলার পর যেমন সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছিল, এবার কি তাহলে সার্জিক্যাল স্ট্রাইক ২-এর সিদ্ধান্ত নেওয়া হবে। পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মর্মান্তিক পরিণতির পর সার্জিক্যাল স্ট্রাইকের দাবি জোরালো হচ্ছে। এবার এক্কেবারে পাকিস্তানের বুকে ঢুকে মাসুদ আজহারকে-ই খতম করার দাবি তুলেছে অধিকাংশ দেশবাসী। এদের দাবি, আমেরিকা যেভাবে পাকিস্তানের ভিতরে ঢুকে ওসামা বিন লাদেন-কে খতম করেছিল,ঠিক একই কায়দায় এবার জইশ-ই-মহম্মদ প্রধান মাসু আজহার-কে খতম করতে সার্জিক্যাল স্ট্রাইক করুক ভারত। এই নিয়ে স্পষ্ট করে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী কিছু না বললেও ইঙ্গিত মিলেছে যে ভারত অল-আউট আক্রমণেই যাচ্ছে।

পুলওয়ামার জঙ্গি হামলার পর থেকে স্বাভাবিকভাবেই ক্ষোভে ফুঁসছে দেশবাসী। প্রতিশোধের স্পৃহায় অনেকেই অনেক ধরনের কথা বলছেন। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেট কমিটি আদৌ এখনই এখনই এতটা চরম সিদ্ধান্তের পথে হাঁটে কি না সেটাই দেখার।

English summary
Narendra Modi is meeting with the members of Cabinet committee of Security affairs in his residence in the awake of Pulwwma Terror Attack.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X