India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোঅপারেটিভ ব্যাঙ্ক, শিশু ঋণ সহ একাধিক অধ্যাদেশ সিলমোহর মোদী মন্ত্রিসভার, একনজরে সিদ্ধান্তগুলি

Google Oneindia Bengali News

১৪৮২টি শহুরে কো-অপারেটিভ ব্যাঙ্ক, ৫৮টি আন্তঃরাজ্য কো-অপারেটিভ ব্যাঙ্ক সহ সকল সরকারি ব্যাঙ্ককে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নজরদারির মধ্যে আনা হচ্ছে বলে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। আসলে পিএমসি ব্যাঙ্ক দুর্নীতিকাণ্ড থেকে শিক্ষা নিয়ে দেশের সমবায় ব্যাঙ্কগুলির উপরে সরকারি নজরদারি আরও কঠোর করার সিদ্ধান্ত হিসাবে দেখা হচ্ছে এই সিদ্ধান্তকে।

বুধবার ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা

বুধবার ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা

এই বিষয়ে অধ্যাদেশ জারির প্রস্তাবে বুধবার ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। কেন্দ্রের দাবি, এই পদক্ষেপের ফলে বিনিয়োগকারী ও ব্যাঙ্কের গ্রাহকদের সুবিধা হবে। ব্যাঙ্কের আমানতকারীদের এক্ষেত্রে বড় সুবিধা হবে। উল্লেখ্য়, গত কয়েক মাস আগেই একের পর এক ব্যাঙ্কে যেভাবে আর্থিক তছরুপের ঘটনা ঘটেছে তারপর ব্যাঙ্কে অর্থ আমানত হিসাবে রাখা নিয়ে বহু গ্রাহকই দুশ্চিন্তায় রয়েছেন।

মুদ্রা যোজনায় আওতায় ঋণের অনুমোদন

মুদ্রা যোজনায় আওতায় ঋণের অনুমোদন

এ ছাড়া প্রধানমন্ত্রী মুদ্রা যোজনায় আওতায় ৫০ হাজার টাকা পর্যন্ত যে ঋণ দেওয়া হয় তাকে শিশু ঋণ বলা হয়। শিশু লোনের সুদের উপরে ২ শতাংশ ছাড় দেওয়ার কথা সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এ দিন এক ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে সরকারের এই পদক্ষেপের কথা জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর।

এদিন জানান জাভড়েকর?

এদিন জানান জাভড়েকর?

জাভড়েকর জানিয়েছেন, ২০২০ সালের ১ জুন থেকে আগামী বছরের ৩১ মে পর্যন্ত এই ছাড় পাওয়া যাবে। এর ফলে ৯.৩৭ কোটি মানুষ উপকৃত হবেন বলে জানিয়েছেন তিনি। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের ১,৫৪০ কোটি টাকা খরচ হবে বলে সরকারিভাবে জানানো হয়েছে।

দেশের নতুন আন্তর্জাতিক বিমানবন্দর

দেশের নতুন আন্তর্জাতিক বিমানবন্দর

পাশাপাশি উত্তরপ্রদেশের কুশিনগর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসাবেও ঘেষণা করা হয় এদিন। সংবিধানের ৩৪০ ধারা অনুযায়ী ওবিসি, সংক্রান্ত কমিশনের মেয়াদের বৃদ্ধির সিদ্ধান্তের উপর সিলমোহর দেয় মন্ত্রিসভা।

<strong>লাদাখে ফের ভারতীয় সেনাকে বাধা চিনের! গালওয়ানের পর এবার যুদ্ধ পরিস্থিতি ডিবিও-তে </strong>লাদাখে ফের ভারতীয় সেনাকে বাধা চিনের! গালওয়ানের পর এবার যুদ্ধ পরিস্থিতি ডিবিও-তে

English summary
Cabinet Briefing Highlights in Bengali, Ordinance about Cooperative banks, Mudra Yojna finalised
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X