• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA-র বিরুদ্ধে মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ে রাতভর প্রতিবাদ, ক্যাম্পাসে পুলিশকে ঘিরে কোন অভিযোগ পড়ুয়াদের

  • |

দেশের ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠান এক যোগে আলিগড় ও জামিয়া ক্যাম্পাসে পুলিশ প্রবেশের প্রতিবাদে বিক্ষোভে নেমেছে। সঙ্গে রয়েছে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদও। প্রসঙ্গত, এই ধরনের সরকার বিরোধী কোনও প্রতিবাদে দেশের কেন্দ্রীয় সরকারের অধীন আইআইটিগুলিকে সেভাবে সোচ্চার হতে দেখা যায়না। তবে এবার সিএএ ২০১৯ এর ক্ষেত্রে সেই ছবি খানিকটা পাল্টেছে।

CAA-র বিরুদ্ধে মাদ্রাজ আইআইটিতে রাতভর প্রতিবাদ, ক্যাম্পাসে পুলিশকে ঘিরে কোন অভিযোগ পড়ুয়াদের

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া ক্যাম্পাসে পুলিশ প্রবেশ ও তাকে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতির প্রতিবাদে নামতে দেখা গিয়েছে দেশের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানকে। দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে মাদ্রাজ আইআইটি, মাদ্রাজ বিশ্ববিদ্যালয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়, কানপুর ও বম্বে আইআইটির পড়ুয়ারা প্রতিবাদে নামে। প্রতিবাদ হয় বেঙ্গালুরুর আইআইএম, আইআইএসসি থেকেও।

প্রসঙ্গত, মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার রাত পর্যন্ত ক্যাম্পাসের ভিতর নাগরিকত্ব সংশোধনী ইস্যুতে প্রতিবাদে সামিল হন পড়ুয়ারা। আর সেই সময়ে ক্যাম্পাসে হাজির হয় পুলিশও। পুলিশ জানিয়েছে , পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থেই তাঁরা সেখানে পৌঁছন। এদিকে, পড়ুয়াদের তরফের দাবি, ২ জন পড়ুয়াকে সেখান থেকে পুলিশ তুলে নিয়ে যায়। এদিকে, কানপুর আইআইটিতেও চলছে বিক্ষোভ। সেখানেও প্রবেশ করে পুলিশ। তবে কানপুর আইআইটি চত্বরে অশান্তি ছড়াতে পারে , এমন খবর পেতেই পুলিশ যথাযোগ্য ব্যবস্থা নিয়েছে বলে সূত্রের দাবি।

English summary
CAA protest, Police enters Madras IIT, Kanpur remains peaceful.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X