• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তাল দিল্লি! CAA প্রতিবাদ ঘিরে আটক ইয়েচুরি থেকে উমর খালিদ

নাগরিকত্ব সংশোধনী ইস্যুতে রীতিমতো তোলপাড় গোটা দেশ। উত্তরপূর্ব ভারতে যে বিক্ষোভের আগুন জ্বলেছিল, তা উত্তর ভারত থেকে দক্ষিণ ভারতে ক্রমশ ছড়িয়ে পড়ছে। এদিন একাধিক প্রতিবাদ মিছিল দেশের বিভিন্ন অংশে দেখা যায়। প্রতিবাদে সরব হয় রাজধানী দিল্লি। সেখানে একাধিক মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। এরপরই মিছিলে অংশ নেন বাম নেতা সীতারাম ইয়েচুরি থেকে উমর খালিদ, যোগেন্দ্র যাদবরা।

আটক তাবড় নেতারা

দিল্লিতে এদিন বেলা গড়াতেই উত্তেজনা চরমে ওঠে। এরপর লাল কেল্লা সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সেখানেই দেখা যায় জমায়েত। এরপর সেখান থেকে আটক করা হয় জেএনইউ পড়ুয়া উমর খালিদকে। আটক করা হয় যোগেন্দ্র যাদবকে।

গ্রেফতার সীতরাম ইয়েচুরি থেকে সন্দীপ দীক্ষিতরা

এদিন দিল্লির মন্ডি হাউস এলাকা থেকে আটক করা হয়, বাম নেতা সীতারাম ইয়েচুরি, বৃন্দা কারাত সহ একাধিক নামী নেতাকে। অন্যদিকে আটক করা হয় কংগ্রসের দিল্লির নেতা সন্দীপ দীক্ষিতকেও। প্রসঙ্গত, এজিন দিল্লির মন্ডি হাউস থেকে একটি মিছিল বের করার কথা ছিল বামপন্থী সংগঠনগুলির। আর তাতে অনুমতি দেয়নি পুলিশ। এরপরও মিছিল বের হলে শুরু হয় উত্তেজনা।

দিল্লিতে উত্তেজনা

দিল্লিতে এদিন সকাল থেকেই উত্তেজনার পারদ চড়তে থাকে। আর তার জেরে বন্ধ হয়ে যায় একাধিক মেট্রো স্টেশন। এদিন দিল্লির সীমান্ত এলাকা কার্যত কড় পুলিশ পাহারায় রয়েছে। অন্যদিকে ইন্টারনেট বন্ধ রয়েছে একাধিক জায়গায়। এয়ারটেল, ভোডাফোন দিল্লিতে বিভিন্ন এলাকায় বন্ধ করে দিয়েছে পরিষেবা।

নাগরিকত্ব বিলে একসময়ে সম্মতি ছিল মনমোহনেরও! টুইটে প্রাক্তন প্রধানমন্ত্রীর বক্তব্য সামনে

English summary
CAA Protest in Delhi, Yogendra Yadav, Sitaram Yechury, Umar Khalid Detained,.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X