• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিহারে উপনির্বাচনে ধাক্কা বিজেপির, মোকামায় জয় ছিনিয়ে নিলেন আরজেডি প্রার্থী নীলম দেবী

Google Oneindia Bengali News

বিহারে উপনির্বাচনেও বিজেপির ধাক্কা। মোকামা কেন্দ্রে উপনির্বাচনে জয়ী হয়েছেন আরজেডি প্রার্থী নীলম দেবী। নিকটতম বিজেপি প্রার্থীকে অনেকটা ব্যবধানেই হারিয়েছেন তিনি। বিহারের দুটি কেন্দ্রে ভোটগণনা হচ্ছে। তার মধ্যে একটি কেন্দ্রে জয়ী হয়েছেন আরজেডি প্রার্থী। বিহারে মহাজোট সরকার গঠনের পর আরজেডি প্রার্থীর এই জয় অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিহারে মোকামায় আরজেডির জয়

বিহারে মোকামায় আরজেডির জয়

বিহাের ফের ধাক্কা বিজেপির। বিহারের মোকামা কেন্দ্রে উপনির্বাচনে জয়ী হলেন আরজেডি প্রার্থী নীলিমা দেবী। এই কেন্দ্রে বিধায়ক ছিলেন তাঁর স্বামী অনন্ত সিং। তিনি অস্ত্র াইনে অভিযুক্ত হওয়ায় বিধায়ক পদ খারিজ হয়ে যায়। তার পরেই উপনির্বাচনে আরজেডি প্রার্থী করে তাঁর স্ত্র নীলিমা সিংকে। প্রত্যাশা মতই বিজেপি প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছেন আরজেডি নেত্রী। বিজেপির জোট ভেঙে নীতীশের বেরিয়ে আসার পর মোকামা কেন্দ্রে আরডেজি প্রার্থীর এই জয় অত্যন্ত তাৎপর্য পূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিহারে দুটি কেন্দ্রে উপনির্বাচন

বিহারে দুটি কেন্দ্রে উপনির্বাচন

বিহারে চলছে দুটি কেন্দ্রে উপনির্বাচনের গণনা চলছে। গোপালগঞ্জে এখনও চলছে ভোট গণনা। সেখানে বিজেপি প্রার্থী করেছেন কুসুম দেবীকে। বিজেপিই কেন্দ্র এটি। এখানে বিধায়ক ছিলেন বিজেপি নেতা সুভাষ সিং। আরজেডি এই কেন্দ্রে প্রার্থী করেছে মোহন গুপ্তাকে। এই কেন্দ্রেই আবার বিএসপির টিকিটে প্রার্থী হয়েছেন লালু প্রসাদ যাদবের শ্যালক সাধু যাদবের স্ত্রী শুধা যাদব। কাজেই ত্রিমুখী লড়াই চলছে এই কেন্দ্রে।

মহাজোটের বিহারে নীতীশ সরকারের প্রথম সাফল্য

মহাজোটের বিহারে নীতীশ সরকারের প্রথম সাফল্য

মোকামা কেন্দ্রে আরজেডি প্রার্থী নীলীমা দেবীর জয় রাজনৈতিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ কয়েকদিন আগে বিজেপির সঙ্গ ছেড়ে মহাজোটের হাত ধরে বিহারে সরকার গড়েছেন নীতীশ কুমার। বিজেপির বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেছেন তিনি। আরজেডি, কংগ্রেসের সমর্থন নিয়ে বিহারে সরকার গড়েছেন তিনি। হঠাৎ করে বিহারে পট পরিবর্তনে গেরুয়া শিবিরও বেশ চাপে রয়েছে। উপনির্বাচনে বিেজপি ক্ষমতা জাহির করতে পারেনি।

গুজরাতে ভোট

গুজরাতে ভোট

গুজরাতে সামনেই বিধানসভা ভোট, ১ এবং ৪ তারিখ নির্বাচন । দুই দফায় ভোট ঘোষণা করা হয়েছে গুজরাতে। তার আগেই উপনির্বাচনের ফলাফল প্রভাব ফেলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। বিহার এবং তেলঙ্গানায় বিজেপি ধাক্কা খেতে শুরু করেছে। বিহারে মোকামা কেন্দ্রে জয়ী হয়েছে আরজেডি। আবার তেলঙ্গানায় এগিয়ে রয়েছে টিআরএস প্রার্থী। কাজেই গুজরাত এবং হিমাচল প্রদেশের ভোটের আগে এই উপনির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

হিমাচলে বাস্তবায়িত করা হবে ইউনিফর্ম সিভিল কোড, হিমাচলে প্রতিশ্রুতি বিজেপিরহিমাচলে বাস্তবায়িত করা হবে ইউনিফর্ম সিভিল কোড, হিমাচলে প্রতিশ্রুতি বিজেপির

English summary
Byelection result 2022: RJD candidate Nilam Devi win in Bihar's Mokama seat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X