• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশের সাত কেন্দ্রে উপনির্বাচন, নজরে মহারাষ্ট্রের ভোট

Google Oneindia Bengali News

সাতটি বিধানসভা কেন্দ্রে আজকে উপনির্বাচন হচ্ছে। ভোট হবে মহারাষ্ট্র, হরিয়ানা, বিহার, ওড়িশা, এবং উত্তরপ্রদেশে।কড়া নিরাপত্তার মধ্যে এই ভোট হবে বলে জানা যাচ্ছে। ভোট শুরু হয়েছে সকাল সাতটার সময়ে। ভোট হবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৬ নভেম্বর এই সব কেন্দ্রের ভোটের গণনা হবে।

যে সব কেন্দ্রে নির্বাচন হবে তার মধ্যে রয়েছে মহারাষ্ট্র ১৬৬ অন্ধেরি ইস্ট, হরিয়ানার ৪৭ আদমপুর, তেলাঙ্গানার ৯৩ মুনুগোডে, উত্তরপ্রদেশের ১৩৯ গোলা গোকরানাথ এবং ওড়িশার ৪৬ ধামনগরে ভোট হবে।

বিহার

বিহার

বিহারের যে দুই কেন্দ্রে নির্বাচন হবে সেগুলি হল ১৭৮ মোকামা এবং ১০১ গোপালগঞ্জে। মোকামাতে আরজেডি'র অনন্ত কুমার সিং নির্বাচনে লড়ার জন্য অযোগ্য হয়ে যান একটি পুলিশ কেসে নাম জড়িয়ে। অন্যদিকে গোপালগঞ্জের বিজেপি বিধায়ক সুভাষ সিং মারা যান অগাস্ট মাসে। মোকামাতে আরজেডি'র নিলম দেবীর বিরুদ্ধে লড়বেন বিজেপির সোনাম দেবী।

মহারাষ্ট্র

মহারাষ্ট্র

অন্ধেরি ইস্ট গোলা গোকরানাথ এবং ধামনগরে ভোট হচ্ছে কারণ সেখানকার দুই বিধায়ক মারা গিয়েছেন। সেখানে বিধায়ক ছিলেন শিবসেনার রুতুজা লটকে। এটি হতে চলেছে উদ্ধবের সরকার ভেঙে শিন্ডের নতুন পার্টির সরকারে আসার পর প্রথম ভোট। আঘাদি জোট ভেঙে যায় এবং ৩৯ জন যোগ দেয় বিজেপি সমর্থিত একনাথ শিন্ডের দলে।

 হরিয়ানা

হরিয়ানা

এখানে পদত্যাগ করেছেন কুলদীপ বিষ্ণোই এবং কে রাজাগোপাল রেড্ডি। তাঁদের ভোট হবে আদমপুর এবং মুনুগোদেতে। বিজেপির পক্ষে এখানে লড়বেন তার ছেলে ভাব্য। কুলদীপ বিষ্ণোইর ছেলে ভাব্য করতেন কংগ্রেস এখন তিন বিজেপিতে চলে গিয়েছেন। কংগ্রেস টিকিট দিয়েছে জয় প্রকাশকে যিনি কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। সতেন্দ্র সিং হবে আপ প্রতিপক্ষ।

তবে সবথেকে বেশি নজর থাকবে আদমপুর , পঞ্চায়েত , জেলা পরিষদ নির্বাচনে , যেখানে আপ লড়বে। কারন এখানে হবে ত্রিমুখী লড়াই। আর তাছাড়া আপ হরিয়ানার সরকারে আসার চেষ্টা করছে।

ভোট হবে বাকি রাজ্য

ভোট হবে বাকি রাজ্য

একইভাবে ভোট হবে বাকি রাজ্য এবং তার কেন্দ্রগুলিতে। এদিকে আজ নভেম্বরের ১২ তারিখ হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচন হতে যাচ্ছে। এখন তুঙ্গে প্রচার। এই পার্বত্য রাজ্যে নির্বাচন কমিশনের প্রস্তুতি নেওয়াটা যেমন কঠিন কাজ, ঠিক তেমনই ভোট দিতে গিয়ে ভোটারদেরও কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হয়। এবারও তার অন্যথা হবে না। হিমাচল প্রদেশে সর্বোচ ভোটগ্রহণ কেন্দ্র হল প্রায় ১৫ হাজার ফুট উচ্চতায় থাকা লাহুল স্ফিতির তাশিগাম

লক্ষ্য দলিত ভোট, দেশ জুড়ে তফসিলি ভোটারদের সঙ্গে বিশেষ জন সংযোগ করবে বিজেপি লক্ষ্য দলিত ভোট, দেশ জুড়ে তফসিলি ভোটারদের সঙ্গে বিশেষ জন সংযোগ করবে বিজেপি

English summary
seven constitution by poll
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X