• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাত পোহালেই ৪ কেন্দ্রে উপনির্বাচন! জোরদার নিরাপত্তা ব্যবস্থা

রাত পোহারেই দেশের ৪ রাজ্যের ৪ টি বিধানসভা আসনে উপনির্বাচন। এই চারটি আসনের মধ্যে রয়েছে, উত্তর প্রদেশের হামিরপুর, ছত্তিশগড়ের দান্তেওয়াড়া, কেরলের পালা এবং ত্রিপুরার বদরঘাট। এই আসনগুলির জন্য মনোনয়ন জমা দেওয়ার কাজ শুরু হয়েছিল ২৮ অগাস্ট। যা শেষ হয়েছিল ৪ সেপ্টেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল ৭ সেপ্টেম্বর। নির্বাচন কমিশন সূত্রে খবর সবকটি ভোটগ্রহণ কেন্দ্রেই ইভিএম এবং ভিভিপ্যাট ব্যবহার করা হবে। কেন্দ্রগুলিতে ভোট গণনা হবে ২৭ সেপ্টেম্বর।

 উত্তর প্রদেশের হামিরপুর

উত্তর প্রদেশের হামিরপুর

খুনের মামলায় জেলে যেতে হয়েছিল উত্তর প্রদেশের হামিরপুরের বিজেপি বিধায়ক অশোক কুমারকে। ফলে তার সদস্যপদ বাতিল হয়ে যাওয়ায় ফের নির্বাচনের প্রয়োজন হয়ে পড়েছে ওই আসনে। এই কেন্দ্রের উল্লেখ যোগ্য প্রার্থীরা হলেন, বিজেপির যুবরাজ সিং, কংগ্রেসের হরদীপর নিষাদ, সবাজবাদীর মনোজ কুমার প্রজাপতি, বিএসপির নৌষাদ আলি এবং সিপিআই-এর জামাল আলম মনসুরি।

ছত্তিশগড়ের দান্তেওয়াড়া

ছত্তিশগড়ের দান্তেওয়াড়া

মাওবাদী হামলায় বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডভীর মৃত্যুর কারণে এই আসনে নির্বাচনে প্রয়োজন হয়ে পড়েছিল। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন ভীমা মাণ্ডভীর স্ত্রী। অন্যদিকে কংগ্রেস প্রার্থী হয়েছেন, এই কেন্দ্রের প্রাক্তন বিধায়ক ২০১৩ সালে মাওবাদী হামলায় নিহত মহেন্দ্র কর্মার স্ত্রী দেবতী কর্মা। এই একটি কেন্দ্রের জন্য ১৮ হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

ত্রিপুরার বদরঘাট

ত্রিপুরার বদরঘাট

১ এপ্রিল বিজেপি বিধায়ক দিলীপ সরকারের মৃত্যুর কারণে ত্রিপুরার বদরঘাট কেন্দ্রে নির্বাচন প্রয়োজন হয়ে পড়েছিল। এবার এই কেন্দ্রে চার প্রার্থীর দুজন মহিলা। বিজেপির প্রার্থী মিমি মজুমদার, অন্যদিকে সিপিএম প্রার্থী হয়েছেন বুল্টি বিশ্বাস, কংগ্রেসের প্রার্থী হয়েছেন রতনচন্দ্র দাস এবং এসইউসিআই(সি) মৃদুলকান্তি সরকার।

কেরলের পালে

কেরলের পালে

কেরল কংগ্রেস মানির প্রতিষ্ঠাতা তথা বিধায়ক কেএম মানির মৃত্যুর কারণে এই আসনে ভোট প্রয়োজন হয়ে পড়েছিল। ১৯৬৭ সালে থেকে তিনি এই কেন্দ্রের বিধায়ক ছিলেন। এই কেন্দ্রে মূল লড়াই ক্ষমতায় আসীন এলডিএফ এবং বিরোধী ইউডিএফের মধ্যে।

[ সিন্ধিদের স্বাধীনতায় সাহায্য করুন! পাকিস্তান থেকে মুক্ত হতে আমেরিকায় মোদীর কাছে আবেদন]

[ আখাড়া পরিষদের নতুন সিদ্ধান্ত! ধর্ষণকাণ্ডে জেল যাত্রার পর বিপদ আরও বাড়ল চিন্ময়ানন্দের]

English summary
By poll for Hamirpur, Dantewada, Pala and Bhadarghat will be held on MondayThe counting of the votes will take place on September 27.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X