India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

By election result: পাঞ্জাবে জোর ধাক্কা আপের, উত্তর প্রদেশে জয় ধরে রাখল বিজেপি

Google Oneindia Bengali News

দেশের তিন লোকসভা কেন্দ্র এবং সাত বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গননা চলছে আজ। পাঞ্জাবে অঘটন ঘটিেয়ছে শিরোমনি অকালি দল। অন্যদিকে ত্রিপুরা, উত্তরপ্রদেশে জয়ের ধারা বজায় রেখেছে বিজেপি। এখনো পর্যন্ত যে ফলাফল প্রকাশ্যে আসতে শুরু করেছে তাতে ত্রিপুরায় জয় নিশ্চিত করেছে বিজেপি। উত্তরপ্রদেশেও গেরুয়া শিবির ক্ষমতা ধরে রেখেছে। অথচ পাঞ্জাবে শাসক দলের মুখ পুড়েছে। শিরোমনি অকালি দলের কাছে হার স্বীকার করতে হয়েছে আম আদমি পার্টিকে।

পাঞ্জাবে ধাক্কা খেল আপ

পাঞ্জাবে ধাক্কা খেল আপ

পাঞ্জাবে পরিবর্তন ঘটিয়ে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি। ভগবন্ত মানের নেতৃত্বে সেখানে সরকার গড়েছে আপ। তারপরেই সিধু মুসেওয়ালার হত্যাকাণ্ডের জেরে ধাক্কা খেয়েছে মান সরকার। তারপরেই উপনির্বাচন ঘোষণা করা হয় পাঞ্জাবের অমৃতসরে। আজ তার ফলাফল প্রকাশের পরেই প্রকাশ্যে আসে চিত্রটা। ক্ষমতায় আসার পরেও জয় ধরে রাখতে পারেনি আম আদমি পার্টি। অমৃতসর কেন্দ্রে জয় ছিনিয়ে নিয়ে গিয়েছে শিরোমনি অকালি দল। সাঙ্গুর কেন্দ্রে ৭০০০ ভোটে শিরোমনি অকালি দল প্রার্থীর কাছে হার শিকার করতে হয়েছে আম আদমি পার্টিকে। অথচ এই কেন্দ্রটি মুখ্যমন্ত্রী ভগবন্ত মান প্রভাবিত কেন্দ্র বলে মনে করা হচ্ছে।

উত্তর প্রদেশে ক্ষমতা ধরে রাখল বিজেপি

উত্তর প্রদেশে ক্ষমতা ধরে রাখল বিজেপি

উত্তর প্রদেশে উপনির্বাচনে কিন্তু বিেজপির জয়জয়কার। ধাক্কা খেয়েছে অখিলেশ যাদবদের শিবির। উত্তর প্রদেশের রামপুর কেন্দ্রে ৪০ হাজার ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী ঘনশ্যাম লোধি। আজম গড়েও জয়ের পথে বিজেপি প্রার্থী দীনেশ লাল যাদব। অথচ এই দুই কেন্দ্রেই জয়ী প্রার্থী ছিলেন সমাজবাদী পার্টির। কাজেই সমাজবাদী পার্টির গড়ে বিজেপি এক প্রকার জয় লাভ করেছে। এটা যোগী সরকারের বড় সাফল্য বলে মনে করছে রাজনৈিতক মহল। রামপুর কেন্দ্রটি সমাজবাদী পার্টির দোর্দণ্ড প্রতাপ নেতা আজম খানের ছিল।

ত্রিপুরায় মানিক সাহার জয়

ত্রিপুরায় মানিক সাহার জয়

ত্রিপুরায় চ্যালেঞ্জ িজতেছে বিজেপি। বড়দোয়ালী কেন্দ্রে জয়ী হয়েছে মুখ্যমন্ত্রী মানিক সাহা। ত্রিপুরার তিনটি বিধানসভা কেন্দ্রেই বিজেপি জয়ী হয়েছেন। তারমধ্যে কংগ্রেস একটি আসন ছিনিয়ে নিয়েছে। টাউন বড়দোয়ালী কেন্দ্র থেকে ৬ হাজারের বেশি ভোটে জয়ী হয়েছেন মানিক সাহা। টিএমসি এবারো একটি আসন পায়নি। এদিকে বিজেপির জয়ের পরেই আগরতলায় তুমুল অশান্তি শুরু হয়ে িগয়েছে। বিক্ষোভ চলছে। বিশাল পুলিশ বাহিনী পৌঁছেছে ঘটনাস্থলে।

দিল্লিতে আপের জয়

দিল্লিতে আপের জয়

দিল্লিতে জয় ধরে রেখেছে আম আদমি পার্টি। রাজেন্দ্র নগর উপনির্বাচনে এগারো হাজারের বেশি ভোটে জয়ী হয়েছে আম আদমি পার্টি প্রার্থী দুর্গেশ পাঠক। এই কেন্দ্রের জয়ী প্রার্থী রাঘব চড্ডাকে রাজ্যসভার প্রার্থী করায় কেন্দ্রটি খালি হয়েছিল। তার জন্যই এই কেন্দ্রে উপনির্বাচন হয়। এবং শেষ পর্যন্ত জয়ী হন আম আদমি পার্টির প্রার্থী। বিপুল ভোটের মার্জিনেই জয়ী হয়েছেন তিনি।

আরও জটিল মহারাষ্ট্রের রাজনীতি, মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ বিদ্রোহী শিবিরের ২০ জন বিধায়কের! দাবি সূত্রের আরও জটিল মহারাষ্ট্রের রাজনীতি, মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ বিদ্রোহী শিবিরের ২০ জন বিধায়কের! দাবি সূত্রের

English summary
Shiromani Akali Dal win in Punjab and BJP win in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X