• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

By Election 2022: ৬টি বিধানসভার উপনির্বাচনে বিজেপি-কং ২-২! একটি মাত্র লোকসভা গেল এসপির দখলে

By Election 2022: ৬টি বিধানসভার উপনির্বাচনে বিজেপি-কং ২-২! একটি মাত্র লোকসভা গেল এসপির দখলে
  • |
Google Oneindia Bengali News

গুজরাত ও হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ভোট গণনার সঙ্গে এদিন পাঁচটি রাজ্যের ছটি বিধানসভা এবং উত্তর প্রদেশের একটি লোকসভা কেন্দ্রের উপ নির্বাচনের ভোট গণনাও করা হয়। এর মধ্যে দুটি বিধানসভা আসনে জয়লাভ করেছে বিজেপি। কংগ্রেস পেয়েছে ২ টি আসন। এছাড়া বিজু জনতা দল পেয়েছে একটি আসন আর রাষ্ট্রীয় লোকদল পেয়েছে একটি আসন। একটি মাত্র লোকসভা আসন দখল করেছে সমাজবাদী পার্টি।

বিহার ও ছত্তিশগড়

বিহার ও ছত্তিশগড়

  • বিহারে কুরহানি বিধানসভা কেন্দ্রে বিজেপির কেদারপ্রসাদ গুপ্তা নিকটবর্তী প্রার্থী জেডিইউ-এর কনোজ কুমার সিংকে প্রায় ৩৬০০ ভোটে পরাজিত করেছেন। শতাংশের নিরিখে তারা ভোট পেয়েছেন যথাক্রমে ৪২.৩৮ ও ৪০.৩৭ শতাংশ। এই কেন্দ্রে নোটায় ভোট পড়েছে ৪৪৪৮টি, প্রায় ২.৪৬ শতাংশের মতো।
  • ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুরে কংগ্রেসের সাবিত্রী মনোজ মাণ্ডভী ২০ হাজারের বেশি ভোটে বিজেপির ব্রহ্মানন্দ নেতামকে পরাজিত করেছেন। দুজনের প্রাপ্ত ভোটের পরিমাণ থাক্রমে ৪৪.৮৮ এবং ৩০.৩৭ শতাংশ। এই কেন্দ্রে নোটায় ভোট পড়েছে ৪২৯১ টি। যা প্রাপ্ত ভোটের ২.৯১ শতাংশ।
 ওড়িশা ও রাজস্থান

ওড়িশা ও রাজস্থান

  • ওড়িশার পদমপুর বিধানসভা কেন্দ্রে বিজু জনতা দলের বর্ষা সিং বরিহা বিজেপির প্রদীপ পুরোহিতকে ৩২ হাজারের বেশি ভোটে হারিয়েছেন। দুজনের প্রাপ্ত ভোটের হার যথাক্রমে ৫৭.৪৪ এবং ৩৭.৯৮ শতাংশ। এই কেন্দ্রে নোটায় ভোট পড়েছে ১৮৪০ টি। যা প্রাপ্ত ভোটের ১.০১ শতাংশ।
  • রাজস্থানের সর্দারশহর কেন্দ্রে কংগ্রেসের অনিলকুমার শর্মা বিজেপির অশোক কুমারকে ছাব্বিশ হাজারের বেশি ভোটে পরাজিত করেছেন। দুজনের প্রাপ্ত ভোটের হার যথাক্রমে ৪৩.৫৪ শতাংশ এবং ৩০.৭৪ শতাংশ। এখানের নোটায় পড়েছে ১৭৭৭ টি ভোট। শতাংশের নিরিখে যা ০.৮৫ শতাংশ।
উত্তর প্রদেশের ২ টি বিধানসভা

উত্তর প্রদেশের ২ টি বিধানসভা

  • উত্তর পেরদেশের খাটাউলি বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে রাষ্ট্রীয় লোকদলের মদন ভাইয়া বিজেপির রাজকুমারীকে ১১ হাজারের বেশি ভোটে পরাজিত করেছেন। দুজনের প্রাপ্ত ভোট যথাক্রমে ৫৩.০২ এবং ৪২.০৮ শতাংশ। এই কেন্দ্রে নোটায় পড়েথে ৫৯৬ টি ভোট। শতাংশের নিরিখে যা ০.৪৮ শতাংশ।
  • রামপুর কেন্দ্রে বিজেপির আকাশ স্যাক্সেনা সমাজবাদী পার্টির মহঃ অসীম রেজার থেকে ৩ হাজারের বেশি ভোটে এগিয়ে রয়েছেন। দুই প্রার্থীর প্রাপ্ত ভোট যথাক্রমে ৫৫.৮৬ এবং ৪২.৫২ শতাংশ। এই কেন্দ্রে নোটায় পড়েছে ৪৪০ টি ভোট। শতাংশের নিরিখে যা ০.৫৪ শতাংশ।
উত্তর প্রদেশের ১ টি লোকসভা

উত্তর প্রদেশের ১ টি লোকসভা

  • এদিন উত্তর প্রদেশের মইনপুরী লোকসভার উপনির্বাচনের ভোট গণনা হয়েছে। সেখানে সমাজবাদী পার্টির ডিম্পল যাদব বিজেপির রঘুরাজ সিং শাক্যকে ২ লক্ষ ৩৮ হাজারের বেশি ভোটে পরাজিত করেছেন। শতাংশের নিরিখে দুই প্রার্থীর প্রাপ্ত ভোট যথাক্রমে ৬৪.১৯ এবং ৩৪.১ শতাংশ। এই কেন্দ্রে নোটায় পড়েছে ৫১৯৯ টি ভোট। যা প্রাপ্ত ভোটের ০.৬২ শতাংশ। সমাজবাদী পার্টির প্রতিষ্ঠানা মূলায়ম সিং যাদব মইনপুরী থেকে জয়ী হয়েছিল ২০১৯-এ। তবে তাঁর মৃত্যুতে এই আসনটি শূন্য হয়।

AAP National Party: গেরুয়া ঝড়েও কেজরির আপ বাজিগর! জাতীয় দলের মর্যাদা নিশ্চিত গুজরাতের ফলেইAAP National Party: গেরুয়া ঝড়েও কেজরির আপ বাজিগর! জাতীয় দলের মর্যাদা নিশ্চিত গুজরাতের ফলেই

English summary
By Election 2022: BJP and Cong bags 2 each among 6 seats in 5 state assrmbly by elections, Sp got one LS seat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X