• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে সেনার ব্যস্ত দিন, কুলগামের পর পুলওয়ামা! উপত্যকা জুড়ে এনকাউন্টারে নিকেশ ৪

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার দাদুরা এলাকায় যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি৷ গোয়েন্দা সূত্রে পাওয়া খবর অনুয়ায়ী এদিন দাদুরা এলাকায় পুলিশ, সেনাবাহিনী ও সিআরপিএফ জঙ্গিদের খোঁজে যৌথ অভিযান চালানো হয়৷ এর আগে এদিন সকালেই কুলগামে এনকাউন্টারে খতম হয় দুই জঙ্গি। তাছাড়া এদিন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গিরা সীমান্তের এপারে অস্ত্র পাচার করার চেষ্টায় ছিল। কিন্তু জওয়ানদের তৎপরতায় এই অস্ত্র পাঠানোর পরিকল্পনা বানচাল করা সম্ভব হয়েছে।

ধৃত বলবিন্দর কার্গিলে লড়াই করা কমান্ডো! পাগড়ি-বিতর্কে এবার মমতাকে কড়া বার্তা অমরিন্দরের

এলাকা ঘেরাও করে যৌথবাহিনী

এলাকা ঘেরাও করে যৌথবাহিনী

নির্দিষ্ট এলাকায় পৌঁছে সম্পূর্ণ এলাকা ঘেরাও করে যৌথবাহিনী৷ তখনই তাঁদের উপর গুলি চালায় জঙ্গিরা৷ পালটা গুলি চালায় যৌথবাহিনীর জওয়ানরা৷ সেনাবাহিনী সূত্রে খবর, গুলির লড়াইয়ে দুই জঙ্গির নিকেশ করে জওয়ানরা ৷ যদিও তাতক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি৷ তবে এখনও ওই এলাকায় জঙ্গির খোঁজ চালাচ্ছে জওয়ানরা৷

১২ ঘণ্টার মধ্যে দ্বিতীয় এনকাউন্টার

১২ ঘণ্টার মধ্যে দ্বিতীয় এনকাউন্টার

সেনা সূত্রে খবর, ১২ ঘণ্টার মধ্যে এই নিয়ে দুইবার সেনা-জঙ্গির গুলির লড়াই বাধে কাশ্মীরে৷ এই ঘটনার আগে কুলগামে এনকাউন্টারে খতম হয় দুই জঙ্গি। গতকাল রাতে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় চিনগাম এলাকায় নিরাপত্তাবাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। আজ ভোরবেলা এনকাউন্টারে দুই অজ্ঞাত পরিচয় জঙ্গিকে খতম করে নিরাপত্তাবাহিনী। কুলগামের চিনগাম এলাকায় গুলির লড়াই জারি রয়েছে বলে সেই সময় জানায় জম্মু-কাশ্মীর পুলিশ।

এলওসিতে পাক সেনার অস্ত্র পাচারের চেষ্টা

এলওসিতে পাক সেনার অস্ত্র পাচারের চেষ্টা

এদিকে অন্য একটি ঘটনায় নিয়ন্ত্রণরেখার ওপার থেকে অস্ত্র ও বারুদ কাশ্মীরের জঙ্গিদের হাতে পাঠানোর পরিকল্পনা বানচাল করে সেনা। উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রগুলির মধ্যে রয়েছে চারটি একে-৭৪ রাইফেল। জম্মু ও কাশ্মীরের উত্তরে কুপওয়াড়া জেলার কেরান সেক্টর দিয়ে নিয়ন্ত্রণরেখার ওপার থেকে অস্ত্র এদেশে পাঠানোর পরিকল্পনা করা হয়েছিল।

জঙ্গিদের চাল বানচাল করে সেনা

জঙ্গিদের চাল বানচাল করে সেনা

সেনা আধিকারিক সূত্রে খবর, কিষেনগঙ্গা নদী দিয়ে টিউবে বাঁধা কিছু সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল। সঙ্গে দুই-তিন জন ছিল। বিষয়টি দেখে সন্দেহ হয় জওয়ানদের। সঙ্গে সঙ্গে তাদের আটক করে তল্লাশি চালানো হয়। দু'টি ব্যাগ থেকে মোট চারটি একে-৭৪ রাইফেল, আটটি ম্যাগাজ়িন, ২৪০ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়। পুরো এলাকাকে ঘিরে ফেলা হয় এবং তল্লাশি অভিযান চলানো হয়।

শক্তিবৃদ্ধিতে তৎপর ভারত, চিনকে পাল্টা চোখ রাঙিয়ে ৩৫ দিনে ১০টি মিসাইল পরীক্ষা সেনার

English summary
Busy day for Army in Kashmir as 2 terrorists neutralized in Pulwama after Kulgam in an encounter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X