• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ ফিরে দেখা : কোন 'বিজনেস টাইকুন'রা ছিলেন গোটা বছর খবরে

মুকেশ আম্বানি থেকে আনন্দ মহিন্দ্রা ২০১৯ সালে নানান কারণে বারবার শিরোনামে এসেছেন। ভারতীয় অর্থনীতি সেভাবে ইতিবাচক পথে ২০১৯ সালে এগিয়ে না গেলেও, একাধিক ব্যবসায়ীর কেড়েছেন খবরের শিরোনাম। একনজরে দেখে নেওয়া যাক কোন কোন কোন কোন তারকারা ২০১৯ সালের শেষে ব্যবসায়ী জগত থেকে কেড়েছেন খবরের শিরোনাম।

 মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি

২০১৯ সালের অন্যতম নাম মুকেশ আম্বানি। ২০১৯ সালে একের পর এক মাইলস্টোন তিনি পার করেছেন। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি ২০১৯ সালে ক্রমাগত সম্পত্তি বাড়িয়ে গিয়েছেন। এই বছরেই তিনি সৌদির আরমকোর সঙ্গে ১৫ বিলিয়নের মার্কিন ডলারের চুক্তি করেছে।

অনিল আম্বানি

অনিল আম্বানি

অনিল আম্বানির বিরুদ্ধে ৬৮০ মিলিয়ন ডলারের ঋণের দেনার বোঝা বাকি ছিল। যে টাকার অঙ্ক নিয়ে মামলায় জড়িয়েছিলেন অনিল আম্বানি । এরপর অনিল আম্বানিকে সাহায্য করতে এগিয়ে আসেন ভাই মুকেশ। আর দুই বিজনেজ টইকুনের খবর গোটা বছরই শিরোনাম কেড়েছে।

আনন্দ মহিন্দ্রা

আনন্দ মহিন্দ্রা

কয়েকদিন আগেই মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান পদ থেকে সরে গিয়েছেন আনন্দ মহিন্দ্রা। তবে তার আগে গোটা বছরে টুইটারে ৯ মিলিয়ন ভক্ত নিয়ে তাংর একের পর এক টুইট শিরোনাম কেড়েছে।

গৌতম আদানি

গৌতম আদানি

আদানি গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের অন্যতম তারকা গৌতম আদানি রীতিমতো তোলপাড় করেছেন খবরের দুনিয়া। ২০১৯ সালে তাঁর ব্যবসায়ী হিসাবে খ্যাতিতে জুটেছে নতুন পালক। তিনি এই মুহূর্তে ভারতের ৫ম ধনী ব্যক্তি।

 কুমার মঙ্গলম বিড়লা

কুমার মঙ্গলম বিড়লা

বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা এই বছর ৩ বিলিয়ন মার্কিন ডলারের ঘাটতি সয়েছেন। তাঁর ভোডাফোন-আইডিয়ার ব্যবসায় এই ক্ষতি তাঁকে প্রবল ব্যর্থতার মুখে ফেলে দেয়। যদিও ইন্টারনেট সার্চে তিনিও ছিলেন ২০১৯ সালে।

চন্দা কোচর

চন্দা কোচর

চন্দা কোচর ২০১৯ সালের অন্যতম নাম। আইসিআইসিআই ব্যঙ্কের এই সিইও দীপ কোচরের সঙ্গে একটি দুর্নীতি মূলক মামলায় জড়িয়ে গিয়েছিলেন। যার জেরে সিবিআই তাঁদের আটক করে।

রীতেশ আগরওয়াল

রীতেশ আগরওয়াল

২৫ বছরের রীতেশ আহরওয়াল, 'ওয়ো' সংস্থার কর্ণধার। বিশ্বের ১৫৪ টি দেশে ২ হাজারেরও বেশি ওয়ো রুম নিয়ে তিনি এই মুহূর্তে দেশের অন্যতম কনিষ্ঠ কর্ণধার।

English summary
Business Newsmakers of the year, 2019.Here’s a look at the movers and shakers from the Indian business arena who stayed in the news for many reasons— either for phenomenally growing their business, or taking a bad fall due to mismanagement, for being social-media-influencers, stepping down from their esteemed position or being hugely successful as maverick business persons.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X