• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউপিএসসিতে ‘আমলা জেহাদ’! নয়ডার টিভি চ্যানেলের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি আইপিএস অ্যাসোসিয়েশনের

  • |

এবার চাকরির পরীক্ষাকে হাতিয়ার করে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠল একটি হিন্দি সংবাদমাধ্যমের বিরুদ্ধে। কাঠগড়ায় সুদর্শন টিভি নামে ওই হিন্দি সংবাদমাধ্যমের এডিটর-ইন-চিফ সুরেশ চাওয়ানকে । ইতিমধ্যেই ওই ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই সুরেশের শাস্তির দাবিতে সরব হতে দেখা গেছে পুলিশ আধিকারিকদের সংগঠন সহ একাধিক নাগরিক মঞ্চকে।

ইউপিএসসি পরীক্ষায় মুসলিমদের সংখ্যাধিক্য নিয়ে প্রশ্ন

ইউপিএসসি পরীক্ষায় মুসলিমদের সংখ্যাধিক্য নিয়ে প্রশ্ন

সূত্রের খবর, সম্প্রতি সুরেশ চাওয়ানকে তার প্রোগ্রামের একটি প্রোমো ভিডিও বিভিন্ন প্ল্যাটফর্মে শেয়ার করেন। সেখানেই ইউপিএসসি পরীক্ষায় মুসলিমদের সংখ্যাধিক্য নিয়ে একাধিক প্রশ্ন তোলেন। নিয়োগ সংক্রান্ত গোটা প্রক্রিয়ার বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুলে এই ঘটনাকে তিনি ‘আমলা জেহাদ' নামেও আখ্যায়িত করেন। এদিকে প্রমো ভিডিও সামনে এলেও সম্পূর্ণ নিউজ স্টোরিটি শুক্রবার প্রদর্শন করার কথা ছিল বলেই জানা যাচ্ছে।

 কি বলা হয়েছিল ওই প্রমো ভিডিওতে ?

কি বলা হয়েছিল ওই প্রমো ভিডিওতে ?

ওই ভিডিওতেই তাকে বলতে দেখা যায়, 'হঠাৎ করেই আইপিএস আইএএসে মুসলমানরা কীভাবে বেড়ে গেল? ভাবুন কোন মুসলিম কর্মকর্তা যদি আপনার জেলা ম্যাজিস্ট্রেট এবং বিভিন্ন মন্ত্রকের সচিব হন তবে কি হবে? সুরেশ চাওয়ানের এই বিদ্বেষমূলক ভিডিওটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। তারপরেই তা নিয়ে তুমুল হইচই শুরু হয় নেটপাড়ায়।

 কড়া নিন্দা আইপিএস অ্যাসোসিয়েশনের

কড়া নিন্দা আইপিএস অ্যাসোসিয়েশনের

এদিকে ইতিমধ্যেই আইপিএস অ্যাসোসিয়েশনও ওই ‘সাংবাদিকের' বক্তব্যের কড়া নিন্দা করেছে। আইপিএস অ্যাসোসিয়েশন কর্তৃক একটি টুইটবার্তা বলা হয়েছে, "ধর্মের ভিত্তিতে সিভিল সার্ভিস প্রার্থীদের টার্গেট করে একটি খবর পরিবেশন করতে দেখা যায় সুদর্শন টিভিকে। আমরা এই ধরণের সাম্প্রদায়িক ও দায়িত্বজ্ঞানহীন সাংবাদিকতার কড়া নিন্দা জানাই।" এদিকে এই ঘটনা সরব সামনে আসতেই সুরেশের শাস্তির দাবিতে সরব হতে দেখা যায় গোটা দেশের আমলা মহলের একটা বড় অংশকে।

 শাস্তির দাবিতে সরব ইন্ডিয়ান পুলিশ ফাউন্ডেশন

শাস্তির দাবিতে সরব ইন্ডিয়ান পুলিশ ফাউন্ডেশন

এদিকে সুরেশের বিদ্বেষমূলক খবর পরিবেশনের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা যায় ইন্ডিয়ান পুলিশ ফাউন্ডেশন বা আইপিএফকে। এই প্রসঙ্গে তারা জানায়, "সংখ্যালঘু প্রার্থীদের আইএএস/আইপিএসে যোগ দেওয়ার বিরুদ্ধে নয়ডার একটি টিভি চ্যানেলে ঘৃণ্য ও একইসাথে ধর্মান্ধতায় মোড়া একটা খবর পরিবেশন করে। আমরা আশা করি নিউজ ব্রডকাস্টিং স্ট্যান্ডার্ড অথরিটি, উত্তরপ্রদেশ পুলিশ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।"

মিথ্যা বলছেন নির্মলা? ইঙ্গিত রাহুল গান্ধীর! অর্থনৈতিক ধসের নেপথ্যে কোন কারণ

English summary
bureaucrats jihad in upsc ips association has demanded severe punishment against the noida tv channel sudarshan tv
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X