• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার বাড়তি খরচ মেটাতে লাগু হবে কোভিড-সেস! বাজেটে থাকতে পারে নয়া চমক

দেশে মার্চ মাস থেকে লকডাউন শুরু হওয়ার পর থেকেই দেশের অর্থনীতি একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। বারবার জিডিপির হ্রাস হয়েছে। এই পরিস্থিতিতে এবার কোভিড-১৯ সেস বসানোর কথা চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার। উল্লেখ্য, করোনার জেরে সরকারের খরচ বেড়ে গিয়েছে। অতিরিক্ত খরচ তুলতে তাই বসানো হতে পারে এই সেস।

করোনার বাড়তি খরচ মেটাতে লাগু হবে কোভিড-সেস! বাজেটে থাকতে পারে নয়া চমক

১ ফেব্রুয়ারি ২০২১-২২ আর্থিক বছরের সাধারণ বাজেট পেশ করতে চলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। আসন্ন বাজেটেই এই সংক্রান্ত সম্পূর্ণ তথ্য প্রকাশ করা হতে পারে কেন্দ্রের তরফে। তবে বর্ধিত কর সেস নাকি সার চার্জ হিসেবে নেওয়া হবে সেই সম্পর্কে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে সূত্রের খবর, এটিকে সেস হিসাবেই লাগু করা নিয়ে ইতিমধ্যেই আলোচনা হয়েছে অর্থমন্ত্রকে।

আয় বাড়াতে পেট্রলিয়াম এবং ডিজেল অথবা আমদানি শুল্ক সবথেকে বেশি এমন পণ্যের উপরে এই সেস বসানো হতে পারে। এই বিষয়ে আলোচনা করছেন অর্থ মন্ত্রকের কর্তারা। উল্লেখ্য, করোনা টিকাকরণের খরচা বহন করার কথা ইতিমধ্যেই ঘোষণা করেছেন প্রধআনমন্ত্রী মোদী। সেক্ষেত্রে প্রাথমিকভাবে খরচ ধরা হয়েছে ৬০ হাজার কোটি টাকা থেকে ৬৫ হাজার কোটি টাকা। এই খরচ সেস বাবদ তোলার বিষয়ে আশাবাদী অর্থমন্ত্রক।

আজ নৈশ বৈঠক গোলপার্কে, আজই তৈরী হতে পারে শোভনের ব্লু প্রিন্ট

English summary
Budget 2021, Central Govt might impose Covid-19 Cess to make up for extra spending
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X