• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অশোকের বিপরীতে বইছে স্রোত, বেঁকে বসেছে বিএসপি, ৬ বিধায়ককে কী নির্দেশ দিলেন মায়াবতী

ক্রমশ জটিল হচ্ছে রাজপুতানার রাজনৈতিক সমীকরণ। একদিকে কংগ্রেসের অন্দরেই বাড়ছে ক্ষোভ। অন্যদিকে আস্থা ভোট নিয়ে তৈরি হচ্ছে পৃথক সমীকরণ। বিএসপির ৬ বিধায়কে কড়া নির্দেশ দিয়েছেন সুপ্রিমো মায়াবতী। রীতিমত হুইপ জারি করে দলনেত্রী নির্দেশ দিয়েছেন কংগ্রেসকে যেন কোনওভাবেই ভোট দেওয়া না হয়।

 মায়াবতীর কড়া নির্দেশ

মায়াবতীর কড়া নির্দেশ

কংগ্রেসের সঙ্গে কোনও রকম আপোস নয়। লোকসভা ভোটের পর থেকেই কংগ্রেসের সঙ্গে সম্পর্কে চিড় ধরেছিল বিএসপির। সময়ের সঙ্গে সঙ্গে সেই ফাটল ক্রমশ চওড়া হয়েছে। রাজস্থানে দলের ৬ বিধায়ককে তাই কড়া নির্দেশ দিয়েছেন মায়াবতী। হুইম জারি করেছেন তিনি। বিধায়করা যােত কোনও ভাবেই কংগ্রেসকে ভোট না দেয় তার নির্দেশ দিয়েছেন দলনেত্রী।

 হুইপ জারি বিএসপি-র

হুইপ জারি বিএসপি-র

অশোক গেহলট সরকারের আস্থা ভোট হতে পারে। এমনই জল্পনা শুরু হয়েছে রাজস্থানে। এই পরিস্থিতিতে ৬ বিধায়ককে সুরক্ষিত রাখতে হুইপ জারি করেছেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। রাজস্থানে বিএসপির ছয় বিধায়ক রয়েছেন। আর গুহ, লাখন সিং, দীপ চাঁদ, জেএস আওয়ানা, সন্দীপ কুমার এবং ওয়াজিব আলি। ৬ বিধায়ককেই আলাদা করে নোটিস পাঠানো হয়েছে দলের পক্ষ থেকে।

 কংগ্রেসের সঙ্গে হাত মেলাবে না দল

কংগ্রেসের সঙ্গে হাত মেলাবে না দল

বিএসপি কোনও ভাবেই কংগ্রেসের সঙ্গে রাজস্থানে হাত মেলাবে না বলে নির্দেশিকা জারি করেছেন মায়াবতী। তিনি বিধায়কদের জানিয়েছেন বিএসপি জাতীয় স্তরে বড় দল। কাজে রাজ্য স্তরে অন্য কোনও দলের সঙ্গে হাত মেলাবে না। শুধু মাত্র জাতীয় স্তরেই এর সিদ্ধান্ত নেওয়া হবে। দলের কোনও বিধায়ক যদি একাজ করেন তাহলে সেটা দলের বিরুদ্ধে যাওয়া বলে বিবেচনা করা হবে। এমকী দল থেকে তাঁকে বহিষ্কারও করা হবে বলে জানিয়েছেন নেত্রী।

সংকট বাড়ছে রাজস্থানে

সংকট বাড়ছে রাজস্থানে

বিধানসভা অধিবেশন ডাকা নিয়ে রাজ্যপাল কলরাজ মিশ্রার সঙ্গে প্রবল টানাপোড়েন শুরু হয়েছে অশোক গেহলটে। মুখ্যমন্ত্রীর প্রথম আবেদন নাকোচ করে দিয়েছেন রাজ্যপাল কলরাজ মিশ্রা। করোনা পরিস্থিতির অজুহাত দিয়ে বিধানসভা অধিবেশন ডাকা হচ্ছে না বলে অভিযোগ করেছেন গেহলট। দ্বিতীয় দফায় মন্ত্রীদের তালিকা দিয়ে বিধানসভা অধিবেশন ডাকার আবেদন জানিয়েছেন অশোক গেহলট।

'ভূমি পূজোয় রঞ্জন গগৈ আমন্ত্রণ না পেলে বড় অবিচার হবে’, রাম মন্দির ইস্যুতে খোঁচা অধীরের

English summary
BSP supremo Mayawati ask all 6 MLA in Rajasthan not to vote congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X