• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের ভিতর ২০০ মিটার এলাকায় পা রাখল বিএসএফ! রুদ্ধশ্বাস সুড়ঙ্গ-অভিযানে দিল্লির চোখ রাঙানি শুরু

চিন-ভারত লাদাখ সংঘাতের মধ্যেই এদিনের অন্যতম বড় খবর হল, ফের একবার 'রণং দেহি' মেজাজে কার্যত সার্জিক্যাল স্ট্রাইকের স্মৃতি উস্কে দিল বিএসএফ। কাশ্মীর সীমান্ত তোলপাড় করে বিএসএফের এই সাহসী পদক্ষেপ ঘিরে রীতিমতো তোলপাড় শুরু হয়।

উপত্যকার বুকে নয়া চাঞ্চল্য!

উপত্যকার বুকে নয়া চাঞ্চল্য!

১৯ নভেম্বর কাশ্মীরের বুকে ৪ জইশ জঙ্গির হত্যাকাণ্ডের পরই রীতিমতো তোলপাড় হতে থাকে পরিস্থিতি। গোটা কাশ্মীর ঘিরে গোয়েন্দাদের গোপন সূত্রের খবরে জানা যায়, পাকিস্তান থেকে কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশের জন্য একাধিক গোপন সুড়ঙ্গ খোঁড়া হয়েছে। আর তা নিয়ে তদন্তে নেমেই একাধিক হাড়হিম করা তথ্য পায় ভারতীয় সেনা। এবার বিএসএফ সেই সূত্রেই পাকিস্তানের ২০০ মিটার এলাকা পর্যন্ত পৌঁছে গেল।

 কীভাবে পাকিস্তানের ভিতর ২০০ মিটার এগোল বিএসএফ!

কীভাবে পাকিস্তানের ভিতর ২০০ মিটার এগোল বিএসএফ!

জানা গিয়েছে কাশ্মীর উপত্যকা জুড়ে একাধিক জায়গায় সুড়ঙ্গের সন্ধানে নামে বিএসএফ। এমনই এক সুড়ঙ্গের অভিমুখ খোঁজার অভিযানে নামে বিএসএফ। সুড়ঙ্গের অন্ধকার পেরিয়ে বিএসএফ যেখানে শেষ করে, সেখানে দেখা যায় পাকিস্তানের জমি। পরে বিএসএফ জওয়ানরা বুঝে নিতে পারেন যে ওই সুড়ঙ্গ পাকিস্তানের সীমান্ত থেকে ভিতরে ২০০ মিটার এলাকা থেকে শুরু হয়েছে।

মুখোশ খুলল ইমরানের

মুখোশ খুলল ইমরানের

এদিকে, ভারতীয় গোয়েন্দাদের একের পর এক তথ্য অনুযায়ী, সুড়ঙ্গ নিয়ে বিএসএফ যতই এগিয়েছে,ততই প্রতিটা মুহূর্তে ঝুঁকি ছিল। এদিকে এই অভিযানের সাফল্য হিসাবে বিএসএফ পাকিস্তানের মুখোশ খুলে ছেড়েছে। পাকিস্তান যে সেদেশ থেকে সুড়ঙ্গ পথে কাশ্মীরে জঙ্গি চালান করছে, তার প্রমাণ এই সুড়ঙ্গ। আর এর হাত ধরেই দিল্লি কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ নিয়ে চোখ রাঙাতে শুরু করল।

 সুড়ঙ্গ ও পাকিস্তানের গভীর চাল!

সুড়ঙ্গ ও পাকিস্তানের গভীর চাল!

গোয়েন্দা তথ্য অনুযায়ী পাকিস্তানের সুড়ঙ্গের শেষে সুনিপুণভাবে মাটি ও ঘাস রাখা থাকছে। তার সঙ্গে সেখানে বালির বস্তা চাপা দেওয়া অবস্থায় থাকছে। ফলে সুড়ঙ্গ বুধতে ওপর থেকে খালি চোখে সমস্যা হতে পারে।

 কীভাবে বোঝা গিয়েছে সুড়ঙ্গ পাকিস্তানেরই!

কীভাবে বোঝা গিয়েছে সুড়ঙ্গ পাকিস্তানেরই!

জানা যায়, যে বালির বস্তা সুড়ঙ্গের মুখে চাপা দেওয়া থাকছে, সেই বালির বস্তার ওপর করাচির এক সংস্থার নাম রয়েছে। এছাড়াও এর আগে সুড়ঙ্গের মধ্যে একটি পাকিস্তানি বিস্তুটের প্যাকেট পাওয়া গিয়েছে। সব মিলিয়ে দিল্লির হাতে ক্রমাগত মুখোশ খুলতে শুরু করেছে পাকিস্তানের।

কলকাতাঃ দুর্নীতি ইস্যুকে সামনে রেখে দিলীপের আক্রমণ তৃণমূল সরকারকে

সরকারি চায়ে 'না', উল্টে কেন্দ্রীয় কৃষিমন্ত্রীকে লঙ্গরের জিলিপি খাওয়ার আমন্ত্রণ কৃষকদের

English summary
BSF teams went inside 200m inside Pakistan to examine Cross border Tunnel used by terrorsists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X