• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমে এনআরসি লাগুর পর দেশে ফিরেছে অনেক বাংলাদেশি, চা়ঞ্চল্যকর দাবি বিএসএফ-এর

অসমে এনআরসি লাগুর পর অনেক বাংলাদেশি দেশে ফিরে গিয়েছে। এমনই চাঞ্চল্যকর দাবি করেছে বিএসএফ। এছাড়াও, বাংলাদেশের আর্থিক অবস্থার উন্নয়নও নাগরিকদের সেদেশে ফিরে যাওয়ার অন্যতম কারণ বলে মনে করছেন মেঘালয় ফ্রন্টিয়ারের বিএসএফ-এর ইনস্পেক্টর জেনারেল কুলদীপ সাইনি।

অসমে এনআরসি লাগুর পর দেশে ফিরেছে অনেক বাংলাদেশি, চা়ঞ্চল্যকর দাবি বিএসএফ-এর

নাগরিকত্ব সংশোধনী আইনে মুসলিম ব্যতীত অন্য ছটি ধর্মীয় সংখ্যালঘুদের এদেশে নাগরিকত্ব দেওয়ার বিধান থাকায় সেদেশ থেকে অনুপ্রবেশ হওয়ার আশঙ্কা করছেন উত্তরপূর্বের রাজ্যগুলির প্রশাসন। যদিও সেই আশঙ্কা কার্যত নস্যাৎ করে দিয়েছে মেঘালয় ফ্রন্টিয়ারের বিএসএফ-এর ইনস্পেক্টর জেনারেল কুলদীপ সাইনির দেওয়া তথ্য। তিনি জানিয়েছেন, স্থানীয় সূত্রে তারা যে তথ্য পেয়েছেন, তাতে দেখা যাচ্ছে অনুপ্রবেশকারীরা ফিরে যাচ্ছেন। এই প্রক্রিয়া গত কয়েকমাস ধরেই চলছে বলে জানিয়েছেন তিনি।

তবে শুধু তাঁর নিজের কথা নয়, বাংলাদেশের মিডিয়া এবং বাংলাদেশ বর্ডার গার্ডের ডিজিও অনুপ্রবেশকারীদের ফিরে যাওয়ার কথা এর আগে জানিয়েছিলেন। বলেছেন সাইনি।

বিস্তারিত ব্যাখ্যা করতে গিয়ে বিএসএফ-এর আইডি জানিয়েছেন, ভারতের অন্য অংশে বসবাসকারী বাংলাদেশিরা অসম এবং ত্রিপুরা দিয়ে দেশে ফিরছেন, কেননা এই দুই রাজ্যের মানুষের সঙ্গে অনুপ্রবেশকারীদের অনেকটাই মিল রয়েছে বলে জানিয়েছেন তিনি।

মেঘালয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের ৪৪৩ কিমি সীমানা রয়েছে. রয়েছে ১২৫ টি বর্ডার আউটপোস্ট। যদিও ৪৪৩ কিমির মধ্যে ১০০ কিমি সীমান্তে কোনও নিরাপত্তা নেই।

English summary
BSF says Bangladeshi nationals are crossing over their Country after NRC exercise in Assam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X