• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পঞ্জাব সীমান্তে পাকিস্তানি ড্রোন, গুলি চালাল বিএসএফ

সীমান্ত এলাকায় একটি পাকিস্তানি ড্রোনকে ঘিরে চাঞ্চল্য। ঘটনাটি পঞ্জাবের ফিরোজপুরের। সূত্রের খবর অনুযায়ী, ড্রোনটি সীমান্তের ওপার থেকে এসেছিল। সেটিকে ফিরোজপুরের বর্ডার আউট পোস্ট শেম কি ইন টেডি ওয়ালা গ্রামে দেখতে পাওয়া যায়।

পঞ্জাব সীমান্তে পাকিস্তানি ড্রোন, গুলি চালাল বিএসএফ

সূত্রের আরও খবর, সোমবার অন্তত দুবার সেটি ভারতীয় সীমানার মধ্যে প্রবেশ করেছিল। দ্বিতীয়বার প্রবেশ করেছিল রাত ৮.৪৮ নাগাদ। সেই সময় বিএসএফ-এর ১৩৬ নম্বর ব্যাটালিয়নের সদস্যরা সেটিকে লক্ষ্য করে গুলি চালায়। এরপর বিএসএফ-এর তরফ থেকে পঞ্জাব পুলিশ এবং গোয়েন্দা সংস্থাগুলিকে সতর্ক করা হয়।

নৈহাটি বিস্ফোরণের ঘটনায় মূল পান্ডা ধৃত

এদিকে, নোটিশ নিয়ে বিমান পরিবহণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই ধরনের ড্রোন এবং তাদের নিয়ন্ত্রণদের উপস্থিতি বিমান পরিবহণ মন্ত্রকের প্রয়োজনীয়তার সঙ্গে খাপ খাচ্ছে না। ড্রোন এবং তাদের নিয়ন্ত্রণদের চিহ্নিত করতে স্বেচ্ছায় একবারের জন্য নথিভুক্তির সুযোগ দেওয়া হচ্ছে বলেও জানানো হয়েছে। বলা হয়েছে, এই ধরনের ড্রোন এবং যাঁদের কাছে ড্রোন রয়েছে তাঁদেরকে ৩১ জানুয়ারি ২০২০-র মধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন করাতে হবে। অনলাইন রেজিস্ট্রেশনে অপারেটরদের ইউনিক আইডেন্টিফিকেশন নম্বর দেওয়া হবে। এছাড়াও ড্রোন অ্যাকনলেজমেন্ট নম্বর এবং ওনারশিপ অ্যাকনলেজমেন্ট নম্বর দেওয়া হবে।

English summary
BSF in Firozpur Border in Punjab fires at Pakistani drone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X