• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধস জারি শেয়ার বাজারে, প্রায় হাজার পয়েন্ট পতন সেনসেক্সে! নিফটি নামল ১৪ হাজারের নিচে

বড়সড় ধাক্কা খেল শেয়ার বাজার। আজ প্রায় হাজার পয়েন্ট পতন হয় সেনসেক্সে। কয়েকদিন আগেই ইতিহাস গড়ে ৫০ হাজারের গণ্ডি পার করা সেনসেক্স নেমে গেল ৪৭,৫০০ পয়েন্টেরও নিচে। এদিকে নিফটিও এদিন নেমে যায় ১৪ হজারের গণ্ডির নিচে। এই নিয়ে গত চারটি কর্মদিবসে মোট ২,৩৮২.১৯ পয়েন্ট পড়ে যায় সেনসেক্স।

ধস জারি শেয়ার বাজারে, প্রায় হাজার পয়েন্ট পতন সেনসেক্সে!

এদিকে এদিন নিফটি পড়ে যায় ২৭১.৪০ পয়েন্ট। এর জেরে এদিন শেয়ার বাজারের লেনদেন শেষে নিফটি গিয়ে দাঁড়ায় ১৩,৯৬৭.৫০ পয়েন্টে। এদিন ব্যাঙ্কের শেয়ারের পতন সবথেকে বেশি ছিল। অ্যাক্সিস ব্যাঙঅক, টাইটান, ইন্দাসইন্ড ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, ডঃ রেড্ডি, এশিয়ান পেন্টের শেয়ার দর সব থেকে বেশি পড়ে যায়।

জানা গিয়েছে বিদেশি বিনিয়োগকারীদের শেয়ার বিক্রির হিড়িকের জেরেই শেয়ারবাজারে এই পতন দেখা দিয়েছে। সোমবারই বিদেশি বিনিয়োগকারীরা ৭৬৫.৩০ কোটি টাকার শেয়ার বিক্রি করেন। উল্লেখ্য, একসপ্তাহ আগেই রেকর্ড গড়ে ভারতীয় শেয়ার মার্কেট৷ প্রথমবারের জন্য মুম্বইয়ের স্টক এক্সচেঞ্জের বেঞ্চমার্কের সূচক পেরিয়ে যায় ৫০ হাজারের গণ্ডি৷

এমনিতেই লকডাউনের পরবর্তী সময়ে চাঙ্গা হচ্ছিল শেয়ার বাজার৷ তাছাড়া দেশজুড়ে করোনা ভাইরাসের টিকাকরণ শুরু হওয়ায় ও সর্বোপরি আমেরিকায় নতুন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ নেওয়ার পরই শেয়ারের সূচকে গতি আসে৷ এছাড়া ফিউচার গ্রুপের সঙ্গে রিলায়েন্সের ৩.৪ মিলিয়ন ডলারের ডিল সম্পন্ন হওয়ার পরই বাজারে এই গতি আসে৷ তবে আসন্ন বাজেটের আগে পতন দেখছে শেয়ার বাজার।

কলকাতাঃ স্থগিতাদেশ পুরসভার নিয়োগ প্রক্রিয়ায়

English summary
BSE benchmark Sensex crashed 938 points to slip below the 47,500 mark Nifty plunged below 14,000 level
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X