• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির বৈঠক চলল কর্নাটকে, দুবাই ভ্রমণে ইয়েদুরাপ্পা, শোরগোল দলের অন্দরেই

  • By
  • |
Google Oneindia Bengali News

কর্নাটকে বিজেপির রাজ্যস্তরের বৈঠকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদদুরাপ্পা এবং তাঁর পুত্রের অনুপস্থিতি নিয়ে জলঘোলা চলছে। ঘটনা হল, দুদিনের এই রাজ্য কমিটির বৈঠকে সমস্ত বরিষ্ঠ নেতা, সাংসদ, এই রাজ্যের মন্ত্রী এমনকী কেন্দ্রীয় মন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছিল। যাতে সাম্প্রতিক সময়ে দলের যে অবস্থা তা নিয়ে বিস্তারিত আলোচনা করা যায়। আর সেখানেই ইয়েদুরাপ্পা এবং তাঁর পুত্র তথা বিজেপির রাজ্য সহ-সভাপতি বিজয়ের উপস্থিত না থাকাকে কেন্দ্র করে দলের অন্দরেই শোরগোল পড়ে গিয়েছে।

বিজেপির বৈঠক চলল কর্নাটকে, দুবাই ভ্রমণে ইয়েদুরাপ্পা, শোরগোল দলের অন্দরেই

যেদিন কর্নাটকে এই রাজ্য নেতৃত্তের বৈঠক চলছে সেদিন ইয়েদুরাপ্পা তাঁর সোশ্যাল মিডিয়ায় দুবাই ভ্রমণের ছবি পোস্ট করেছেন। এর আগে গত অগাস্ট মাসে মুখ্যমন্ত্রী পদ ছাড়ার পরে পরিবার নিয়ে গিয়ে ইয়েদুরাপ্পা মালদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন।

এই বিষয়ে ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ এক বিজেপি নেতা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী আগে থেকেই এই ভ্রমণে যাবেন বলে ঠিক ছিল। ফলে সেটা আচমকা বদলানো যায় না। তাছাড়া এই নির্দিষ্ট বৈঠকে তাঁর আলাদা কিছু বক্তব্য নেই। তিনি বুধবার ফিরেছেন, যেদিন এই বৈঠক শেষ হয়েছে।

অন্যদিকে বিজেপি দলের তরফেও বিতর্ক না বাড়িয়ে আগেভাগে জানিয়ে দেওয়া হয়েছে যে, ইয়েদুরাপ্পা পরিবার নিয়ে ঘুরতে যাবেন তা আগে থেকেই ঠিক ছিল। এবং তা ছাড়াও এই বৈঠকে প্রত্যেক নেতাকে যোগ দিতে হবে এমন কোনও আলাদা বিধিনিষেধ নেই। এর আগেও বহু নেতা ব্যক্তিগত কারণে বৈঠকে অনুপস্থিত থেকেছেন। ইয়েদুরাপ্পার অনুপস্থিতিও তার থেকে বেশি কিছু নয়।

কিন্তু ঘটনা হল, বিএস ইয়েদদুরাপ্পাকে এখন দলের একাংশ বিশেষ চাইছেন না। তারা মনে করছেন, নেতৃত্বে বদল প্রয়োজন। সেক্ষেত্রে বাসবরাজ বোম্বাইকে সামনে রেখে কর্নাটকে দল এগোতে চাইছে। আগামী ২০২৩ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে বোম্বাইকে সামনে রেখে যে দল জিতবে, বিজেপি নেতৃত্ব স্পষ্ট করে তা জানিয়ে দিয়েছে। এই অবস্থায় আগামিদিনে বিএস ইয়েদদুরাপ্পা দল এবং রাজ্য নেতৃত্বের কতটা কাছাকাছি আসতে পারেন এখন সেটাই দেখার।

English summary
BS Yediyurappa and his son absent in BJP Karnataka state executive meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X