• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাইয়ের নয়া শুল্ক বিধির বিরুদ্ধে তোপ ব্রডকাস্টারদের

  • |

ট্রাইয়ের নতুন নির্দেশিকা অনুসারে চলতি বছরের ১লা মার্চ থেকেই দেশজুড়ে আরও কমতে চলেছে টিভি দেখার খরচ। বছরের প্রথম দিনই, গ্রাহকদের স্বার্থ রক্ষায় নয়া নির্দেশিকা প্রকাশ করেছে ট্রাই। এবার ট্রাইয়ের এই নয়া নির্দেশিকার বিরুদ্ধে সপর চড়াতে দেখা গেলো ব্রডকাস্টারদের।

বর্তমান পে প্যাকেজ গুলির আকাশছোঁয়া দাম

বর্তমান পে প্যাকেজ গুলির আকাশছোঁয়া দাম

এদিকে বর্তমানে বিভিন্ন পে চ্যানেল গুলি আলাদা আলাদা ভাবে নিতে গেলে মোট যা খরচ পড়ে তার বদলে একটি প্যাকেজে ওই চ্যানেলগুলি দেখতে দাম দিতে হয় তার মধ্যে বিরাট পার্থক্য রয়েছে। ওই ব্যবধানই কমানোর জন্য বুধবার নতুন নির্দেশিকা জারি করে ট্রাই।

 ট্রাইয়ের বিরুদ্ধে তোপ টেলিভিশন সম্প্রচারকদের

ট্রাইয়ের বিরুদ্ধে তোপ টেলিভিশন সম্প্রচারকদের

শুক্রবার টেলিভিশন সম্প্রচারকরা ট্রাইয়ের সাম্প্রতিক নির্দেশিকায় চ্যানেলের দাম কমানোর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বিদ্রোহ ঘোষণা করে। তারা দাবি করেন এর ফলে আগামীতে টেলিভিশনের বিষয়বস্তু তৈরি ও বিভিন্ন ক্ষেত্রে চাকরির উপরেও প্রভাব পড়বে। এই নতুন সিদ্ধান্তের ফলে আগামীতে এই শিল্পের অর্থনৈতিক প্রবৃদ্ধিও যথেষ্ট হ্রাস পাবে বলে ট্রাইয়ের বিরুদ্ধে তোপ দাগেন সম্প্রচারকেরা।

ভারতীয় সম্প্রচার ফাউন্ডেশনের (আইবিএফ) নেতৃত্বে সম্প্রচারকেরা এদিন একটি সংবাদ সম্মেলন করে ট্রাইয়ের এই নয়া নির্দেশিকার তীব্র বিরোধিতা করেন। সূত্রের খবর, দেশের প্রথম সারির একাধিক সম্প্রচার সংস্থার শীর্ষ আধিকারিকেরাও এদিনের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

বিজেপির মিছিলের আগে গ্রেফতারি নিয়ে ক্ষোভ উগরে দিলেন লকেট
ট্রাইয়ের বিরুদ্ধে সুর চড়ান সোনির প্রধানও

ট্রাইয়ের বিরুদ্ধে সুর চড়ান সোনির প্রধানও

এদিনের সংবাদ সম্মেলনে সম্প্রচার দলটির সভাপতি এবং সোনি এন্টারটেইনমেন্টের প্রধান এন পি সিং বলেন এই মুহূর্তে এই নতুন আদেশের কোনও দরকার ছিল না। গত বছরের নয়া শুল্ক আদেশের পরে নতুন নিয়ম লাঘু করার আগে সম্প্রচারক সংস্থা ও দর্শকদের একটু থিতু হতে দেওয়ার প্রয়োজন আছে।

English summary
broadcasters strongly criticize the new tariff rules of trai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X