• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA বিরোধী আন্দোলনে প্ররোচনা ব্রিটিশ সাংসদের, ভিসা বাতিল করল বিদেশমন্ত্রক

সিএএ বিরোধী আন্দোলনে প্ররোচনা দেওয়ার অভিযোগ ব্রিটিশ সাংসদের বিরুদ্ধে। বাতিল করা হল তাঁর ভারত সফরের ভিসা। ব্রিটিশ সাংসদ ডেবি আব্রাহাম ভারতে এসেছিলেন ই-বিজনেস ভিসা নিয়ে। ২০১৯ সালের ৭ অক্টোবর থেকে ২০২০ সালের ৫ অক্টোবর পর্যন্ত ভিসা দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু গত ১৪ ফেব্রুয়ারি ব্রিটিশ সাংসদের ভিসা বাতিল করে বিদেশ মন্ত্রক। কারণ হিসেবে জানানো হয়েছে ব্রিটিশ সাংসদের একাধিক কার্যকলাপে ভারত বিরোধিতার ছাপ রয়েছে।

সিএএ বিরোধী আন্দোলনে মদত

সিএএ বিরোধী আন্দোলনে মদত

ভারত জুড়ে চলা সিএএ বিরোধী আন্দোলনে মদত দিয়েছেন ব্রিটিশ সাংসদ ডেবি আব্রাহাম। এমনই দাবি করা হয়েছে বিদেশমন্ত্রকের পক্ষ থেকে। ই বিজনেস ভিসা নিয়ে গত ৭ অক্টোবর ভারতে আসেন তিনি। তারপর থেকে ভারতেই িছলেন ব্রিটিশ সাংসদ। ব্যবসায়িক বৈঠকে যোগ দিতেই মূলত তাঁর ভারতে আসা। কিন্তু সেই ভিসায় ভারতে এসে তিনি ভারতের রাজনৈতিক পরিস্থিতির সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। সিএএ বিরোধী আন্দোলনে মদত দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

বিদেশ মন্ত্রকের অভিযোগ

বিদেশ মন্ত্রকের অভিযোগ

বিেদশ মন্ত্রকের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিজনেস ভিসা নিয়ে ভারতে এসে ব্রিটিশ সাংসদ ভারত বিরোধী কােজ জড়িয়ে পড়েছেন। এমন কিছু কাজ তিনি করেছেন যা ভারতের সার্বভৌমত্বে আঘাত হানে। এছাড়া বিজনেস ভিসা নিয়ে ভারত সফরে এসে কোনও ভাবে সেটাকে ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করা যায় না। নিজের পরিদনদের সঙ্গে দেখা করে সময় কাটাকেই বেশি সময় ব্যয় করেছেন তিনি। সেকারণেই গত ১৪ ফেব্রুয়ারি তাঁর ভিসা বাতিল করা হয়। এবং তাঁকে দেশে ফিরে যেতে বলা হয়েছে।

কংগ্রেসের সমর্থন

কংগ্রেসের সমর্থন

ব্রিটিশ সাংসদের ভিসা বাতিলের সমর্থন জানিয়েছে কংগ্রেস। অভিষেক মনু সিংভি মোদি সরকারের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। তিনি বলেছেন ব্রিটেনের সাংসদ হিসেবে ভারত সফরে এসে তিনি পাকিস্তানের হয়ে কাজ করেছেন। যা কোনওভাবেই মেনে নেওয়া যায়নি। ভারতের সার্বভৌমত্বে আঘাত করে এমন কোনও কিছুই হতে দেওয়া যাবে না।

English summary
British MP connection with anti CAA protest, foreign ministry cancel her e-visa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X