• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহন ভাগবতকে দেশের সংবিধান পাঠের পরামর্শ বৃন্দা কারাটের

  • |

১৩০ কোটি ভারতীয় জনজাতি হিন্দু সমাজের অংশ বলে মন্তব্য করায় সঙ্ঘ প্রধান মোহন ভাগবতের তীব্র সমালোচনা করলেন সিপিএইএম নেত্রী বৃন্দা কারাত। আরএসএস প্রধানের দেশের সংবিধানটা ভালো করে পড়া উচিত বলেও বৃহস্পতিবার ক্ষোভ উগরে দেন সিপিআইএম নেত্রী।

বৃহস্পতিবার বৃন্দা কারাট বলেন "মোহন ভাগবত হয়তো দেশের সংবিধান মানেন না, কিন্তু এই ধরণের মন্তব্য করার আগে ওনার উচিত সংবিধানটা ভালো করে পড়া। ওনাকে একজন দায়িত্ববান মানুষ মনে হয়, কিন্তু এরকম সংবিধান বিরোধী কথা উনি কিভাবে বলতে পারেন ?" তিনি আরও বলেন যে, "কে ভারতীয় আর কে ভারতীয় নয় তা দেশের আইন নির্ধারণ করবে, মোহন ভাগবত কেও নয় তা ঠিক করার জন্য। আমরা দেশের সংবিধান মানি।"

মোহন ভাগবতকে দেশের সংবিধান পাঠের পরামর্শ বৃন্দা কারাটের

প্রসঙ্গত, বুধবার একটি অনুষ্ঠানে তিনি মোহন ভাগবত বলেন যে "ধর্ম ও সংস্কৃতিগত বৈচিত্র্য নির্বিশেষে ভারতের ১৩০ কোটি জনসংখ্যাকে 'হিন্দু সমাজ' হিসাবে বিবেচনা করে সঙ্ঘ। যারা ভারতকে তাদের মাতৃভূমি হিসাবে বিবেচনা করে এবং দেশকে ভালবাসে তাদেরকেই হিন্দু হিসাবে বিবেচনা করে আরএসএস।"

তিনি আরও বলেন যে ভারত মাতার সন্তানেরা যে ভাষাতেই কথা বলুক বা ধর্মেরই হোক না কেন, সবাই হিন্দু সমাজের অংশ। তাই সঙ্ঘ মনে করে যে ভারতের ১৩০ কোটি জনগণকে নিয়েই গঠিত এই হিন্দু সমাজ। তবে আরএসএস সবাইকে নিজের অংশ বলে বিবেচনা করে সবাইয়ের উন্নতি কামনা করে। সংঘ সবাইকে সাথে নিয়েই চলতে চায় বলেও জানান আরএসএস প্রধান।

English summary
For the controversial remarks of Mohan Bhagwat, Brinda Karat advised him to read the country's constitution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X