• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২৬ বছর আগের মামলায় কারাদণ্ডের নির্দেশ রাজ বব্বরকে, করা হল জরিমানাও

  • |
Google Oneindia Bengali News

বলিউড অভিনেতা তথা কংগ্রেস নেতা রাজ বব্বরকে জেলের শাস্তি শোনাল আদালত। ২ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। প্রায় ২৬ বছর আগের একটি মামলায় বিখ্যাত এই অভিনেতাকে কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। আজ বৃহস্পতিবার উত্তরপ্রদেশের এমএলএ-এমপি কোর্টে ছিল সেই মামলা'র শুনানি।

২৬ বছর আগের মামলায় কারাদণ্ডের নির্দেশ রাজ বব্বরকে,

দীর্ঘ মামলার শুনানি শেষে আদালত এদিন এহেন নির্দেশ শুনিয়েছে বলেই খবর। কিন্তু কি ঘটেছিল ঠিক ২৬ বছর আগে? জানা যাচ্ছে, ১৯৯৬ সালে এক পোলিং অফিসারকে হেনস্থার অভিযোগ উঠেছিল। আর মারাত্মক এই অভিযোগ সামনে আসে তৎকালীন সমাজবাদী নেতা রাজ বব্বরের বিরুদ্ধে। সেই মামলাতেই এদিন এই রায় অর্থাৎ দু'বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হল।

শুধু জেল নয়, এমএলএ-এমপি কোর্টের তরফে জরিমানাও ধার্য করা হয়েছে অভিনেতাকে। জানা যাচ্ছে ৮৫০০ টাকা জরিমানা হিসাবে দিতে হবে তাঁকে। অভিনেতা থেকে রাজনীতিক হয়ে ওঠা রাজ বব্বর সেই সময় সমাজবাদী পার্টিতে ছিলেন। ১৯৯৬ সালে সমাজবাদী পার্টির হয়ে ভোটে লড়েছিলেন। লখনউ থেকে ভোটে লড়ার সময় তাঁদের মধ্যে বাদানুবাদ হয়। তার জেরেই অভিনেতার বিরুদ্ধে হেনস্থার অভিযোগ দায়ের হয়। রাজ বব্বরের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগও ছিল।

রাজ বব্বরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৩ নম্বর, ৩৩২ নম্বর, ৩৫৩ নম্বর, ৩২৩ নম্বর, ৫০৪ নম্বর ও ১৮৮ নম্বর ধারায় মামলা হয়েছিল তাঁর। এ দিন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন রাজ বব্বর।

এহেন নির্দেশ শোনার পরেই আদালতে ভেঙে পড়েন তিনি। এমনকি এহেন নির্দেশকে চচ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে যেতে পারেন অভিনেতা। এমনটাই জানা যাচ্ছে।

শুধু অভিনেতাই নয়, কারাদন্ডের নির্দেশ সামনে আসার পরেই সঙ্গে থাকা সদস্যরাও কার্যত ভেঙে পড়েন বলেই খবর। বর্তমানে কংগ্রেসে রয়েছেন রাজ বব্বর। তিনি উত্তর প্রদেশের কংগ্রেসের প্রাক্তন সভাপতিও বটে। ১৯৯৬ সালের ২৩ মার্চ যে মামলা করা হয়েছিল সেখানে অভিযোগ ছিল, পোলিং এজেন্টকে মারধর করা হয়েছে, বেশ কয়েকজন আহতও হয়েছিলেন সেই ঘটনায়।

১৯৭৭ সালে বলিউডে পা রাখেন তিনি। ১৯৮৯ সালে ভি পি সিং-এর নেতৃত্বে জনতা দলে যোগ দেন তিনি। পরে দলবদল করে চলে যান সমাজবাদী পার্টি। ২০০৪ সালে তিনি কংগ্রেসে যোগ দেন। তবে এই নির্দেশ সামনে আসার পরেই বিক্ষোভ দেখান অভিনেতার অনুগামীরা।

বলে রাখা প্রয়োজন, গত কয়েকদিন আগেই দীর্ঘ একটি পুরানো মামলাতে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে কংগ্রেস নেতা সিধুকে।

English summary
breaking news: Raj babbar gets punishment of 2 years jail in a 1996 case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X